চুয়াডাঙ্গায় কোচিং সেন্টারে প্রশাসনের অভিযান

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

চুয়াডাঙ্গায় তীব্র শীতে কোচিং সেন্টার খোলা রাখায় শহরের বিভিন্ন কোচিং সেন্টারে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ অভিযান চলে। অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদাত হােসেন।

অভিযান সূত্রে জানা গেছে, গত তিন ধরে চুয়াডাঙ্গার উপর দিয়ে মৃদু থেকে মাঝারী শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ কারণে শিক্ষা অফিসের নির্দেশনায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় জেলার সব মাধ্যমিক এবং প্রাথমিক পর্যায়ের স্কুল বন্ধ রয়েছে। তবে ব্যতিক্রম রয়েছে জেলার সব কোচিং সেন্টার। সেখানে সকাল ৭টা থেকে চালু রয়েছে কোচিং সেন্টার। এ কারণে প্রথম দিনে পরিচালিত অভিযানে কোচিং সেন্টারের শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের সতর্ক করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদাত হােসেন বলেন, চুয়াডাঙ্গায় গত কয়েকদিন ধরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে রয়েছে। গতকাল ছিল ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং আজ ৯ ডিগ্রি সেলসিয়াস। এ কারণে জেলার সব মাধ্যমিক ও প্রাথমিকের স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে কিন্তু কোচিং সেন্টারগুলো খোলা রয়েছে।

তিনি আরও বলেন, ছোট ছোট ছেলে-মেয়েরা ভোরে কােচিং এ ক্লাস করতে আসছে। এতে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুকি রয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে ও নির্দেশনা রয়েছে কোচিং বন্ধের। এক দিকে স্কুল বন্ধ থাকবে, আবার অন্যদিকে কোচিং সেন্টার খোলা থাকবে এটা ঠিক না । এ কারণেই আমরা প্রথম দিনে অর্ধশতাধিক কোচিং সেন্টারে অভিযান চালিয়ে তাদেরকে সতর্ক করেছি।

পরবর্তীতে ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা থাকলে কোচিং সেন্টার বন্ধ না করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।