শিক্ষিতরা ডক্টরেট করে শ্রমিকের টাকা মেরে দেয়: শামীম ওসমান

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নারায়ণগঞ্জ :-দেশে কৃত্রিম খাদ্য সংকট তৈরি করে দুর্ভিক্ষ সৃষ্টির চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, যার যত বেশি আছে, সে ততো খেতে চায়। কিছু মানুষ আছে তাদের কাছে বাংলাদেশ ভাল লাগে না, তাদের অন্য জায়গায় ব্যবস্থা করা আছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে নারায়ণগঞ্জ জেলার শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মাধ্যমিক, কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, শিক্ষাক্ষেত্রে সবচেয়ে বড় বিষয় হলো ভালো মানুষ হওয়া। ড. মুহাম্মদ ইউনুসকে ইঙ্গিত করে তিনি বলেন, পৃথিবীতে এবং বাংলাদেশের যত লুটপাট-ষড়যন্ত্র হয়, তা অশিক্ষিত মানুষ করে না। করে সব শিক্ষিত লোকেরা। এরা লেখাপড়া করে ডক্টরেট ডিগ্রি নিয়ে শ্রমিকের টাকা মেরে দেয়।

তিনি আরও বলেন, ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে মারেনি। ওরা আমাদের যৌবন-কৈশোরকে মেরেছে। আমাদের জাপানের মত একটি দেশ থাকার কথা ছিল। আমাদের মাটির নিচে সম্পদ আছে, আছে মানবসম্পদও। বঙ্গবন্ধু একটি উচ্চতায় নিয়ে যাচ্ছিলেন দেশকে। কিন্তু জাতির পিতাকে হত্যা করে আমাদের স্বপ্নগুলোকে অন্ধকারে ঠেলে দেয়া হয়েছে। শেখ হাসিনা ফিরে আসার কারণে জাতি আবারও স্বপ্ন দেখা শুরু করেছে বলে উল্লেখ করেন শামীম ওসমান।