অভিনেত্রী শাওনের টাকা হাতিয়ে নেয়া প্রতারক কারাগারে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মানিক মিয়া স্টাফ রিপোর্টার:- অভিনেত্রী-গায়িকা মেহের আফরোজ শাওনের টাকা হাতিয়ে নেওয়া প্রতারক রবিউল ইসলামকে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম এই আদেশ দেন।বৃহস্পতিবার অপর একটি আদালত রবিউলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সেই রিমান্ড শেষে শনিবার আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রবিউলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শাওন অভিযোগ করেন, হুমায়ূন আহমেদের হাতেগড়া নুহাশ পল্লীর উন্নয়ন বাবদ অস্ট্রেলিয়া থেকে ৩২ লাখ টাকার ফান্ড এসেছে মর্মে তাকে জানানো হয়। সেই ফান্ডের বিষয়ে ডেপুটি স্পিকার ও অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তা সেজে তার সঙ্গে কথা বলেন দুই ব্যক্তি। ফান্ড উত্তোলনের জন্য আনুষঙ্গিক খরচ বাবদ তার কাছ থেকে প্রায় ৩২ হাজার টাকা হাতিয়ে নেয় চক্রটি।

ঘটনার পর নুহাশ পল্লীর ম্যানেজার বাদী হয়ে রাজধানীর ধানমন্ডি থানায় একটি প্রতারণা মামলা করেন। মামলার তদন্ত করতে গিয়ে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ একজনের সংশ্লিষ্টতা পায়।

এরপর অভিযানে নেমে গত ২৪ আগস্ট দিবাগত রাত দেড়টায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা এলাকা থেকে প্রতারক রবিউলকে গ্রেফতার করে ডিবি।এসময় ওই প্রতারকের কাছ থেকে প্রতারণা কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও চারটি সিম কার্ড জব্ধ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, রবিউল ২০১৯ সাল থেকে বিভিন্ন কৌশলে বিশিষ্ট ব্যক্তিদের মোবাইল নম্বর সংগ্রহ করে তাদেরকে কখনো ডেপুটি স্পিকার, কখনো বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী ও বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব পরিচয় দিয়ে ফোন করতেন।

এ সময় বিদেশি অনুদানের প্রলোভন দেখিয়ে সরকারি ভ্যাট, ট্যাক্স ও প্রসেসিং ফি-এর নামে অর্থ হাতিয়ে নিয়ে মোবাইল বন্ধ করে রাখতেন।

এভাবে তিনি শতাধিক মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তার বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা হয়েছে।