অর্ধশতাধিক মানুষের মৃত্যুর পর এখন হবে ‘দৃষ্টিনন্দন’ সেতু

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পঞ্চগড় জেলা প্রতিনিধি:- পঞ্চগড়ের বোদা উপজেলায় একটি সেতুর জন্য ৫০ বছর ধরে অপেক্ষা করছে লাখো মানুষ। বছরের পর বছর যায়, আশ্বাস মেলে, প্রতিশ্রুতির বাস্তবায়ন মেলে না। অর্ধশতাধিক মানুষের জীবন প্রদীপ নিভে যাওয়ার পর অবশেষে টনক নড়েছে প্রশাসনের।

স্থানীয় সংসদ সদস্য ও রেলমন্ত্রী জানান, শিগগিরই ওই স্থানে শুরু হবে সেতু নির্মাণের কাজ।স্থানীয়রা বলছেন, এই উদ্যোগ আগে নিলে হয়তো এত প্রাণ ঝরতো না। পঞ্চগড়ের বোদা উপজেলার আওলিয়া ঘাট দিয়ে প্রতিদিন নদী পার হন ৫ হাজারেরও বেশি মানুষ।

সদরে যেতে ৫ ইউনিয়নের মানুষের নৌকাই একমাত্র ভরসা। উপজেলার মাড়িয়া হাট থেকে উত্তর দিকে মিনিট পাঁচেক হাঁটলেই করতোয়া নদীর এই আউলিয়া ঘাট।যেখানে একটি সেতুর জন্য অপেক্ষা ৫০ বছরের। স্থানীয়রা জানান, বছরের পর বছর ধরে ভোগান্তি সঙ্গী করে এই নদী পার হতে হয় তাদের। কখনো কখনো অতিরিক্ত যাত্রী নিয়ে যেতে হয়।

তারা বলছেন, তাদের দাবি আমলে নেওয়া হলে অকালে এত প্রাণ ঝরতো না।স্থানীয় মারেয়া বামনহাট ইউনিয়নের চেয়ারম্যান আবু আনছার মো. রেজাউল করিম জানান, এখানে সেতু নির্মাণের দাবি তাদের অনেক দিনের। আগে থেকে উদ্যোগ নিলে হয়তো এত মানুষকে প্রাণ হারাতে হতো না।

স্থানীয় সংসদ সদস্য ও রেল পথমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, এখানে সেতু নির্মাণের কার্যক্রম শুরু হয়েছে। ওয়াই আকৃতির দৃষ্টিনন্দন সেতু হবে। বহুল আকাঙ্ক্ষির এই সেতু নির্মাণে বাজেট ধরা হয়েছে ৪০০ কোটি টাকা।

পঞ্চগড়ের বোদা উপজেলায় রোববারের (২৫ সেপ্টেম্বর) করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে পর্যন্ত ৫৮ জনের মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরিরা ও স্থানীয়রা। এ ঘটনায় এখনো অনেকে নিখোঁজ রয়েছেন বলে প্রশাসন জানিয়েছে।