আমার অপেক্ষার প্রহর কাটছে না: মাহী 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বিনোদন:- সিনেমা নিয়েই এক সময় তার ব্যস্ততা ছিল। দিন রাত লাইট-ক্যামেরা-অ্যাকশনের মধ্যেই কাটত। কিন্তু এখন দিন বদলেছে। মাহিয়া মাহী অভিনেত্রী থেকে নেত্রী হওয়ার চেষ্টায় মত্ত। যোগ দিয়েছেন আওয়ামী রাজনীতিতে। জাতীয় সংসদের উপনির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন। করেছেন গণসংযোগ। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাকে অবশ্য সে রকম সুযোগ দেয়নি। অবশ্য দল থেকে তাকে উপকমিটির সদস্য করা হয়েছে।

এরপর কিছুদিন আগে স্বামী রাকিব সরকারের পক্ষ নিয়ে গাজীপুরের পুলিশ সুপারের বিরুদ্ধে ঘুস নেওয়ার অভিযোগ করেন সোশ্যাল মিডিয়ায়। এ জন্য তার বিরুদ্ধে মামলা হয়। গ্রেফতারও হন মাহী। পরে ছাড়াও পান। 

এরপর স্বামীর বড় ভাইকে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে মনোনয়ন এনে দিতেও বেশ দৌড়ঝাঁপ করেন। কিন্তু তাতেও সফল হননি। তবে নিজে নেত্রী হওয়ার বাসনা এখনো তার মধ্যে রয়ে গেছে। এই গেল মাহীর সংক্ষিপ্ত রাজনৈতিক ক্যারিয়ার। এদিকে ডিজিটাল মামলায় যখন মাহী গ্রেফতার হন তখন তিনি ছিলেন আট মাসের অন্তঃসত্ত্বা। এ বিবেচনায় মূলত তিনি জামিন পেয়েছিলেন। জামিনের কিছুদিন পর সন্তান ভূমিষ্টও হয়। 

বর্তমানে রাজনীতির পাশাপাশি সন্তান নিয়েই সময় কাটছে এক সময়ের ব্যস্ত এ চিত্রনায়িকার। পৃথিবীর শ্রেষ্ঠ অনুভূতি হচ্ছে মা হওয়ার অনুভূতি। সে অনুভূতির মধ্যেই ভেসে বেড়াচ্ছেন মাহী। গতকাল মা দিবস খুব আনন্দে কাটিয়েছেন বলে জানিয়েছেন তিনি। বলেছেন, তার অপেক্ষা যেন সইছে না। আর এ অপেক্ষা হচ্ছে একটি ডাক শোনার। সেটি হচ্ছে ‘মা’। 

এ প্রসঙ্গে মাহী বলেন, ‘আমার অপেক্ষার প্রহর কাটছে না। যখন আমার ছেলের মুখ দেখি তখন মনে হয়, আমার আর কিছুর প্রয়োজন নেই। সে আমার পাশে থাকলেই হবে। অপেক্ষায় আছি কবে ফারিশ (ছেলে) আমাকে মা বলে ডাকবে। সেদিন যে কী করব তা আমি জানি না।’

দুই মাস হলো মাহী মা হয়েছেন। ছেলে হওয়ার পর জীবনের সংজ্ঞাটাই বদলে গেছে মাহীর কাছে। তিনি বলেন, ‘ফারিশ আসার পর থেকে পুরোপুরি আমার জীবনটা বদলে গেছে। ওকে খাওয়াচ্ছি, ঘুম পাড়াচ্ছি, না ঘুমালে ওর সঙ্গে জেগে থাকছি, খেলা করছি, একটু কান্না করলেই টেনশন হচ্ছে। সব সময় খেয়াল রাখছি কোথাও যেন সমস্যা না হয়। 

এক কথায় এখন ফারিশকেন্দ্রিক হয়ে গেছে আমার জীবন।’ এদিকে মাহী অভিনীত একটি সিনেমা গত ঈদুল ফিতরে মুক্তি দেওয়ার কথা ছিল। নাম ‘অফিসার ইনচার্জ’। তবে সেটা মুক্তি পায়নি। এখন তা মুক্তি দেওয়া হয়নি। গেছে কুরবানির ঈদে মুক্তি দেওয়ার কথা ভাবছেন এ সিনেমার পরিচালক। এতে মাহীর বিপরীতে অভিনয় করেছেন ডিএ তায়েব। এছাড়া মাহী অভিনীত আরও কয়েকটি সিনেমা রয়েছে মুক্তির মিছিলে।