আশুলিয়ায় গ্যাস জমে আগুন, মৃত্যু বেড়ে ২

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কাকলি সুলতানা ঢাকা :- ঢাকার আশুলিয়ায় রান্নাঘরের গ্যাসের আগুনে দগ্ধ আরও একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নজরুল ইসলাম নামের ৩৪ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি ছিলেন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাতে সেখানেই তার মৃত্যু হয়।ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, নজরুলের শরীরের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছিল। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

ছয় দিন আগের ওই অগ্নিদুর্ঘটনায় এ নিয়ে দুইজনের মৃত্যু হল। দগ্ধ আরও চারজন বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন। তাদের মধ্যে সাদেকুলের শরীরের ৫০ শতাংশ, হাশেমের ৪৫ শতাংশ, কমলার বেগমের ২০ শতাংশ এবং মহসিনের ১০ শতাংশ পুড়ে গেছে।

১২ অগাস্ট রাত ৮টার দিকে আশুলিয়ার ধানসোনা ইউনিয়নের নতুন নগর এলাকার একটি টিনশেড বাসায় ওই দুর্ঘটনা ঘটে। সেই রাতেই দগ্ধ ৬ জনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।তাদের মধ্যে সাবিনা বেগম নামের ৪০ বছর বয়সী এক পোশাককর্মী বৃহস্পতিবার ভোরে মারা যান। তার শরীরের ৫০ শতাংশ পুড়ে গিয়েছিল।

সাবিনার স্বামী মোতালেব হোসেন জানান, ধানসোনা ইউনিয়নের নতুননগর এলাকার শফিকের টিনশেড বাড়িতে তারা ভাড়া থাকেন।সেদিন রাতে বাইরে থেকে বাসায় ফেরার সময় তিনি বিকট শব্দ শুনতে পান। দৌড়ে গিয়ে দেখেন, তাদের ঘরসহ পাশের কয়েকটি ঘরে আগুন জ্বলছে।

পরে অন্য ভাড়াটিয়াদের সহায়তায় কয়েকটি ঘর থেকে ওই ছয়জনকে বের করে হাসপাতালে পাঠানো হয়।

মোতালেব জানান, ওই ঘরগুলোতে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্নার কাজ করেন সবাই। সিলিন্ডারের ছিদ্র থেকে গ্যাস জমেই সেদিনের দুর্ঘটনা ঘটে বলে তার ধারণা।