আ. লীগের অধীনে নির্বাচন গ্রহণযোগ্য হবে না: ফখরুল

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কাকলি সুলতানা স্টাফ রিপোর্টার:- আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন গ্রহণযোগ্য হবে না বলে মনে করে বিএনপি।

একইসঙ্গে ভোট গ্রহণে ইভিএম পদ্ধতিও গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

স্থায়ী কমিটির সিদ্ধান্ত জানিয়ে ফখরুল বলেন, বিএনপি মনে করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সব রাজনৈতিক নেতা-কর্মীদের মুক্তি, সব মামলা প্রত্যাহার, অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, সব দলের অংশগ্রহণ ছাড়া বর্তমানে সরকারের অধীনে কোনো নির্বাচন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে না।

নির্বাচনে ভোট গ্রহণে ইভিএম পদ্ধতিও গ্রহণযোগ্য হবে না।তিনি আরও বলেন, সরকার সয়াবিন তেলের দাম বাড়ানোয় বাজারে ভোজ্য তেলে অস্বাভাবিক মূল্য বৃদ্ধির জন্য সরকার দায়ী।

বিএনপি মনে করে, সরকারের প্রত্যক্ষ মদদপুষ্ট অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের সদস্যদের অনৈতিকভাবে লাভবান করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাজারে প্রতিটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারে দুর্নীতি, ভ্রান্তনীতি সংকটকে আরও তীব্র করে তুলেছে। জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে।দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পারার দায় নিয়ে অবিলম্বে এ সরকারের পদত্যাগ দাবি করে বিএনপি।ফখরুল বলেন, গত কয়েকদিন ধরে সারা দেশে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি সিনিয়র নেতা থেকে শুরু করে অন্যান্য শরিক দলগুলো যারা বিরোধী দলে আছে তাদের ওপর আক্রমণ চালিয়ে সন্ত্রাসের রাজত্ব সৃষ্টি করতে চায়।

এর প্রতিবাদে আগামী ১২ মে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি প্রতিবাদ এবং বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করবে। সেই সঙ্গে ১৪ মে সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।আগামী ৩০ মে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ২৯ মে থেকে ৭ জুন নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী, শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন ও সেমিনার। এ ছাড়া, ৩০ মে সারা দেশে ত্রাণ বিতরণ করা হবে, বলেন বিএনপি মহাসচিব।