ইউএনও ডেজীর একই স্টেশনে বদলিতে হ্যাটট্রিক

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কুমিল্লা বিভাগীয় সংবাদাতা:- বহুল সমালোচিত ও বিতর্কিত সেই দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তীর আবারো বদলির আদেশ হয়েছে।

শুক্রবার রাতে চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর ১৭ মার্চ স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি ওয়েবসাইটে প্রকাশ পায়। ওই প্রজ্ঞাপনে তাকে আবারো খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা ইউএনও হিসেবে বদলি করা হয়েছে। তিনি দেবিদ্বার ইউএনও হিসেবে যোগদানের সাড়ে তিন মাসে বদলিতে হ্যাটট্রিক করেছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ১ ডিসেম্বর ইউএনও ডেজী চক্রবর্তী দেবিদ্বার উপজেলায় যোগদান করেন। যোগদানের পর থেকেই বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে একাধিকবার সমালোচনার ঝড় ওঠে তাকে নিয়ে।

ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় অসংখ্য সংবাদের শিরোনাম হন তিনি। দেবিদ্বারে যোগদানের দুই মাসের মধ্যেই প্রথমে ৭ ফেব্রুয়ারি তাকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। কিন্তু বিশেষ খুঁটির জোরে ওই বদলি স্থগিত করে তিনি তার পদে বহাল থাকেন। এরপর আবারো ৭ মার্চ দ্বিতীয়বারের মতো তাকে ফেনীর দাগনভূঞা উপজেলায় ইউএনও হিসেবে বদলি করা হয়। বদলির ওই আদেশের পর ১১ দিন অতিবাহিত হলেও তিনি দেবিদ্বারে কর্মস্থলে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এ অবস্থায় শুক্রবার ১৭ মার্চ চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর স্বাক্ষরিত আরেকটি বদলির প্রজ্ঞাপনে তাকে ফেনীর দাগনভূঞা উপজেলার বদলির আদেশটি স্থগিত করে পুনরায় খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গায় বদলি করা হয়েছে।

তিনি ২০ ফেব্রুয়ারি দেবিদ্বার পৌর প্রশাসকের দায়িত্ব পালনকালে সরকারি নির্দেশ উপেক্ষা এবং হাইকোর্টের নির্দেশ অমান্য করে কুমিল্লা-সিলেট মহাসড়কে ৫টি সিএনজি ও ইজিবাইক স্ট্যান্ডের ইজারা প্রদানের মাধ্যমে ব্যাপক সমালোচিত হন।