ইজিবাইকের ধাক্কায় ইবি শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কুষ্টিয়া জেলা প্রতিনিধি:- ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকে গাড়ির ধাক্কায় আহত হয়েছেন এক শিক্ষার্থী। শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে ফটকসংলগ্ন মহাসড়কে এ ঘটনা ঘটে। এতে ওই শিক্ষার্থীর কোমর ও পায়ে আঘাতসহ দাঁত ভেঙে গেছে বলে জানা যায়।

আহত জান্নাতুল নাঈম অন্তু বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যার দিকে ক্যাম্পাসের প্রধান ফটকসংলগ্ন এলাকায় বাজার করতে যাচ্ছিলেন শিক্ষার্থী অন্তু।

এ সময় একটি ইজিবাইক তাকে ধাক্কা দেয়। এতে তিনি সড়কে পড়ে যান। তখন ইজিবাইকটি তার উপর দিয়ে চলে যায়।আহত অন্তুকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়।

এদিকে অন্তুর আহত হওয়ার খবর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মধ্যে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন এলাকায় আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করেন। এতে সড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়, ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

এসময় শিক্ষক শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে স্পীডব্রেকার, ফুটওভার ব্রিজ নির্মাণসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা। প্রায় দেড় ঘণ্টা পর মহাসড়ক থেকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করেন তারা।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাস আটকা পড়ে। পরে সাড়ে আটটার দিকে প্রশাসনের আশ্বাসে অবরোধ ছেড়ে দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ বিষয়ে সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন,, আগামীকাল শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।