একরামুল করিমক এম,পি দলীয়পদ থেকে বহিষ্কারের দাবিতে অর্ধবেলা হরতালের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আহসান সামস নোয়াখালী জেলা প্রতিনিধি:- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিমকে দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে রবিবার অর্ধবেলা হরতালের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সদস্য বলার প্রতিবাদে এ হরতালের ডাক দেয় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

এসময় বসুরহাট পৌরসভার মেয়র ও ওবায়দুল কাদের এর ছোট ভাই আবদুল কাদের মির্জা বলেন, শুক্রবার (২২ জানুয়ারি) থেকে চলমান অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়েছে।

একই সঙ্গে আগামীকাল রবিবার (২৪ জানুয়ারি) সকাল থেকে কোম্পানীগঞ্জ উপজেলায় অর্ধবেলা হরতাল চলবে। পাশাপাশি অব্যাহত থাকবে বিক্ষোভ কর্মসূচি।তিনি আরো বলেন, জেলা আওয়ামী লীগের পদ থেকে একরামুল করিম চৌধুরীকে অপসারণ না করা পর্যন্ত একের পর এক কর্মসূচি চলবে।,

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে, নিজের ভেরিফাইড ফেইসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে এভাবেই ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সদস্য বলে মন্তব্য করেন।

নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরী। এসময় তিনি বলেন, ‘আমি কথা বললে তো আর মির্জা কাদেরের বিরুদ্ধে কথা বলবো না। আমি কথা বলবো ওবায়দুল কাদেরের বিরুদ্ধে।

একটা রাজাকার পরিবারের লোক এই পর্যায়ে এসেছে, তার ভাইকে শাসন করতে পারে না। এগুলো নিয়ে আমি আগামী কয়েক দিনের মধ্যে কথা বলব।

আমার যদি জেলা আওয়ামী লীগের কমিটি না আসে। তাহলে আমি এটা নিয়ে শুরু করবো।’তবে, কয়েক মিনিটের মধ্যেই ভিডিওটি সরিয়ে নেওয়া হয়। তার আগেই ২৭ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

এ বিষয়ে একরামুল করিম চৌধুরী জানান, ভিডিও সরিয়ে নিলেও তিনি আ.লীগের সাধারণ সম্পাদকের পরিবারের বিরুদ্ধে যে বক্তব্য দিয়েছেন, তা সত্য এবং তিনি সত্য কথা বলেছেন।

শুক্রবার (২২ জানুয়ারি) কাদের মির্জা বলেছিলেন, আমাদের পরিবারে কে রাজাকার তার প্রমাণ তাকে (একরামুল) দিতে হবে। না হয় জনতার আদালতে তার বিচার হবে, না হয় আমি অপরাধী হলে আমার বিচার হবে।

মুক্তিযুদ্ধে আমাদের পরিবার ও আমার পিতার যথেষ্ট অবদান রয়েছে। ওবায়দুল কাদের সম্মুখের মুক্তিযোদ্ধা। বরং একরাম চৌধুরীর পরিবারের সদস্যরা বার বার দল ও দলের নেতাদের সঙ্গে বেইমানি করেছে।

আমি সত্য কথা বলায় এখন আমার ও আমার পরিবারের সদস্যদের বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমি মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত সত্য বলে যাবো।