এক ইলিশের দাম সাড়ে সাত হাজার টাকা!

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মনোয়ার হোসেন লক্ষ্মীপুর:- লক্ষ্মীপুরের কমলনগরে বুধবার সন্ধায় মেঘনা নদীতে আব্দুস ছাত্তার মাঝি নামে এক জেলের জালে ২ কেজি ৩শ’ গ্রাম ওজনের একটি ইলিশ মাছ ধরা পড়েছে।সন্ধায় উপজেলার মতিরহাট মাছ ঘাটের আড়ৎদার আবদুল মালেকের মৎস আড়তে মাছটি বিক্রি করতে নিয়ে আসেন ওই জেলে।

পরে সর্বোচ্চ দাম হাঁকিয়ে সাত হাজার ৪৫০ টাকায় মাছটি স্থানীয় এক মাছ বেপারী কিনে নেন।এসময় দর্শনীয় আকারের এই ইলিশটি এক নজর দেখতে স্থানীয় লোকজন এসে ভিড় জমান।জেলে আব্দুস ছাত্তার মাঝি যুগান্তরকে জানান, ইলিশ আহরণের জন্য প্রতিদিনের মতো বুধবারও মেঘনা নদীতে জাল ফেলেন তিনি।

সারাদিন মাছ শিকারের জন্য কয়েকবার নদীতে জাল ফেলেছেন কিন্তু আশানুরূপ মাছ শিকার করতে পারেননি।সর্বশেষ বিকালে তার জালে বড়ো এ মাছটি ধরা পড়ে।তার জালে এর আগেও অনেক মাছ ধরা পড়েছে।কিন্তু আজকের দিনটি তার মনে থাকবে অনেক দিন।স্থানীয় মৎস্য ব্যবসায়ী আড়ৎদার আব্দুল মালেক জানান, তার দাদন দেওয়া জেলে আব্দুস ছাত্তারের জালে ইলিশটি ধরা পড়েছে।

এতো বড়ো ইলিশ সচারাচর পাওয়া যায় না বলে দাম একটু বেশি হয়েছে জানান তিনি।প্রসঙ্গত, ইলিশ সংরক্ষণ ও জাটকা নিধন বন্ধে মৎস্য আহরণে সরকারি নির্দেশে মার্চ-এপ্রিল দু’মাস নিষেধাজ্ঞা চালুর সুফল হিসেবে ইলিশের উৎপাদন বৃদ্ধি পেয়েছে আশানুরূপ। একইসঙ্গে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন অঞ্চলে জেলেদের জালে বিশালাকার ইলিশ হরহামেশাই ধরা পড়ছে।