এজলাসে বিচারককে জুতা নিক্ষেপ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আসামিদের জামিন দেয়ায় ক্ষুব্ধ হয়ে পঞ্চগড়ে এজলাসে বিচারককে জুতা নিক্ষেপ করেছেন মামলার বাদী। সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় আমলী আদালত-১ এ ঘটনাটি ঘটে। এর পরপরই বাদীকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

বাদী মিনারা আক্তার পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার মৃত ইয়াকুব আলীর মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী আবু ইউনুস মোহাম্মদ লেলিন। তিনি বলেন, বিজ্ঞ আদালত আসামিদের জামিন দেয়ায় মিনারা ক্ষুব্ধ হয়ে জুতা খুলে বিচারককে লক্ষ্য করে নিক্ষেপ করে। জুতাটি বিচারকের সামনে থাকা গ্লাসে লেগে নিচে পড়ে যায়। এমন ঘটনা কোনভাবেই কাম্য নয়।

জানা গেছে, গত ৫ ডিসেম্বর মিনারা আক্তার বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় উল্লেখ করেন, তার বাবা ইয়াকুব আলীকে নির্যাতনের পর হত্যা করা হয়েছে। সোমবার মামলার ১৯ আসামির মধ্যে ১৬ জন আদালতে জামিন আবেদন করলে আদালত প্রত্যেকের জামিন মঞ্জুর করেন।

বাদীপক্ষের আইনজীবী হাবিবুল ইসলামও ইয়াকুব আলীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করেন। এ অবস্থায় সব আসামিকে জামিন দেয়া কোনভাবেই কাম্য নয় বলে মন্তব্য করেন তিনি।

বিবাদীপক্ষের আইনজীবী রাকিবুত তারেক বলেন, আসামিদের আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। তাদের অধিকাংশই নারী। আর মামলায় যারা মূল আসামি, তারা আত্মসমর্পন করেনি। নির্যাতনের পর হত্যার কথা বলা হলেও প্রকৃতপক্ষে ইয়াকুব হার্টঅ্যাটাকে মারা গেছেন বলেও দাবি করেন আসামিপক্ষের আইনজীবি। যেহেতু মামলায় জব্দ তালিকা এবং সুরতহাল রিপোর্ট নথিতে নেই, তাই সার্বিক বিবেচনায় এই জামিন দেয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল বারি বলেন, আদালত চলাকালীন একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর শুনেছি। এখন পর্যন্ত আমাদের কাছে এ বিষয়ে কোন অভিযোগ করা হয়নি। তাই সমিতির পক্ষ থেকে কোনো সিদ্ধান্তও নেয়া হয়নি।