ওয়ারেশ সুত্রে প্রাপ্ত নিরিহ ছয় বোনের সম্পত্তি আত্মসাৎ করতে উঠেপড়ে লেগেছেন মায়ের পেটের আপন তিন ভাই

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কুষ্টিয়া জেলা:-কালিশংকরপুর সোনার বাংলা সড়ক এলাকার মোঃ মামুনুর রশিদ এর স্ত্রী মোছা: কাজল আফরিন ও তার পাঁচ বোনের সাথে। মোছাঃ কাজল আফরিনরা ছয় বোন ও তিন ভাই, এরমধ্যে তিন ভাই জমি জায়গা ভাগাভাগি করে নিয়ে বাকি ছয় বোনের সম্পত্তি বুঝিয়ে না দিয়ে আত্মসাৎ করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে দীর্ঘদিন।

এই তিন ভাই যথাক্রমে সদর উপজেলার অন্তর্ভূক্ত চৌরহাস পশ্চিমপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলামের পুত্র মোঃ মিরাজুল ইসলাম(৫৫),মোঃ রেজাউল ইসলাম(৫০),মোঃ খবিরুল ইসলাম(২৮)। জমির পরিমাণ. ২০৮৭একর,এরমধ্যে. ১০৪৩একর জমি কাজল আফরিন সহ তার পাঁচ বোনের হওয়া শর্তেও বিবাদী আপন তিন ভাই তাদের ছয় বোনের সাথে বিবাদ সহ বিভিন্ন ধরনের হুমকি ধামকি প্রদর্শন করে বলছে যে,তোদের কোন জমি দেওয়া হবেনা,কি করবি?কাকে ডাকবি ডাক।আমরা তিন ভাই কাওকে ভয় পায়না।

এরপরে সরকারি আমিন ডেকে জমি মাপার কাজে হাত দিলেও তিন ভাই মারমুখী ব্যবহার সহ থানা পুলিশ আমার পকেটে মর্মে ধরিয়ে দেওয়ার হুমকি প্রদান করে আসছে।

প্রবাদ রয়েছে ‘চোরের মায়ের বড় গলা’ এমনি ঘটনা ঘটিয়ে দিলো তিন ভাই,আপন বোনদের উপরে অত্যাচার চালিয়ে পৈতৃক ভিটা-জায়গা ওয়ারেশ সুত্রের অধিকার থেকে বঞ্চিত করে উল্টো বোনদের নামে কুষ্টিয়া ম্যাজিস্ট্রেট কোর্টে একটি ১৪৪ ধারার মামলা আবেদন করেন। তবে ধোপে টিকেনি নিরিহ ছয় বোনের বিরুদ্ধে আপন তিন ভাইয়ের দেওয়া মিথ্যা মামলা।

পরবর্তীতে কোর্টে ছয় বোন হাজির হলে কোর্ট সকলকিছু বিশ্লেষণ করে মামলাটির আবেদন খারিজ করে দেয়।নিরিহ ছয় বোন জানান এতকিছুর পরও আমরা আমাদের অধিকার ফিরে পেলামনা,অথচ এদিকে ম্যাজিস্ট্রেট এর আদেশ অমান্য করে তিন ভাই জমির উপর ১৪৪ধারার দুইটি বোর্ড এখনো টানিয়ে রেখেছেন।

এই তিন ভাই এখনো পর্যন্ত আমাদের ছয় বোনকে বলছে তোরা আমাদের বোন হোস তাই ছেরে দিলাম, স্বামীর ঘরে আরামে সংসার কর,এরপরে আর কখনো জমি নিয়ে বেশি বাড়াবাড়ি করলে তোদেরকে প্রাণে মেরে ফেলবো।এদিকে অভিযুক্ত ভূমিদস্যু আপন তিন ভাইয়ের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ওসির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমরা বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি সেইসাথে ছয় বোনের দেওয়া অভিযোগ ও পেয়েছি,সুতরাং তদন্ত সাপেক্ষে আমরা এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হবো।