কুষ্টিয়ায় কথিত পথশিশু কল্যান ট্রাস্ট-এ চাকুরীর প্রলোভনে অর্ধশত তরুন তরুনী’কে প্রতারনার ফাঁদে ফেলেছে একটি চক্র!

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বিশেষ প্রতিনিধি:- কুষ্টিয়া জেলার সদর উপজেলায় চৌড়হাস ফুলতলা কাঁচাবাজার সংলগ্ন একটি বিল্ডিংয়ের ৪র্থ তলায় নামসর্বস্ব একটি সাইন বোর্ড লাগিয়ে চাকচিক্য অফিস তৈরী করে অর্ধশত তরুন তরুনীর কাছ থেকে চাকুরী দেওয়ার নামকরে লক্ষ্য লক্ষ্য টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছে ভূক্তভোগীরা।

সেই সাথে অবৈধভাবে হাত ধোয়া হ্যান্ডওয়াস সহ অবৈধ কর্মকান্ড ঔ অফিসে চালাচ্ছে ডিসিও রাকিবুল ইসলাম বলে অভিযোগ উঠেছে। বিশেষ সূত্রমতে জানাযায়, পথশিশু কল্যান ট্রাস্ট নামের ঢাকা মিরপুর-১২, বাড়ী-৮১১, রোড নং-১১, এভিনিউ-০৬, মিরপুর ডিওএইচএস এলাকায় একটি প্রধান কার্যালয় আছে এবং সেই প্রধান কার্যালয়ের শাখা অফিস হিসেবে কুষ্টিয়া জেলার সদর উপজেলায় একটি নামমাত্র অফিস সাজিয়ে শুরু হয়েছে নিয়োগ বানিজ্যসহ অবৈধ কার্যক্রম। সুত্রমতে আরো জানাযায়, কথিত লাইসেন্সবিহীন এই পথশিশু কল্যান ট্রাস্ট কুষ্টিয়ার স্থানীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে প্রতারনার শুরু করেন এবং প্রায় অর্ধশত তরুন তরুনীকে তাদের সস্থায় চাকুরী দেওয়া বাবদ জন প্রতি সর্বনি¤œ ৫০ হাজার এবং সর্বোচ্চ ১ লক্ষ্য ২০ হাজার টাকা নিয়েছে কুষ্টিয়া সদরে অবস্থিত কল্যান ট্রাস্টের এর নামে প্রতারনার মাধ্যমে গড়ে তোলা অফিসের ডিসিও নামধারী রাকিবুল ইসলাম।নামপ্রকাশ নাকরার সার্থে ভুক্তোভোগীরা অভিযোগ করে বলেন, এই অফিসে আমরা প্রায় পঞ্চাশ জন চাকুরীতে জয়েন্ট করেছি তার মধ্যে দৌলতপুর উপজেলার প্রায় ৩০/৩৫ জন। সকলের কাছ থেকে চাকুরী দেওয়ার কথা বলে কুষ্টিয়া অফিসের ডিসিও রাকিবুল স্যার টাকা নিয়েছে। তিন মাস ধরে চাকুরী করছি কোন বেতন পায়নি আমরা। তারা আরো বলেন, চাকুরীর প্রথম দিকে বলেছিল এই জেলার প্রতিটি স্কুলে হ্যান্ডওয়াস এবং অসহায় শিক্ষার্থীদের মাঝে বই খাতা পত্র বিতরন করার কাজ করতে হবে। পরে স্কুলের কাজ বাদ হয়ে অসহায় মহিলাদের দিয়ে ঠুঙ্গা বানানোর কাজ করতে হবে বলা হয়। সেটাও বাদ দিয়ে মসজিদ ভিত্তিক হ্যান্ডওয়াস দেওয়া হচ্ছে এবং সেই হ্যান্ডওয়াস রাকিবুল স্যার নিজেই তৈরী করে আমাদের দিয়ে পাঠিয়ে দেন। দেখাযায় দু’এক দিনের মধ্যে হ্যান্ডওয়াস রঙ্গিন থেকে সাদা হয়ে যায়। এই অফিসের কথার সাথে কাজের কোন মিল নাই। ডিসিও নামধারী রাকিবুলের ব্যবহার দেখে মনে হয় তিনি একজন অশিক্ষিত লোক বলে অভিযোগ করেন তারা।এব্যাপারে কুষ্টিয়ার ডিসিও নামধারী রাকিবুল ইসলাম এর সাথে একাধিকবার কথা বলার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।এ বিষয়ে পথশিশু কল্যান ট্রাস্ট নামক কল্যান সস্থার চেয়ারম্যান ফজলুল হক এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এটা একটি অলাভজন ও অরাজনৈতিক সস্থা।

এখানে চাকুরী নিতে কোন টাকা লাগেনা আমি কোন টাকা নেইনি। আপনি কুষ্টিয়াতে যে অফিস দিয়েছেন সেখানকার ডিসিও রাকিবুল টাকা নিয়ে বেতন না দিয়ে অর্ধশত তরুন তরুনীর সাথে প্রতারনা করে চলেছে এ বিষয়ে কি বলবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমার জানাছিলনা তবে বিষয়টা প্রমানিত হলে আমি ব্যবস্থা নিব বলে জানান তিনি।