কুষ্টিয়া নাগরিক কমিটি গঠন:সভাপতি ডাঃ মুসতানজিদ, সাধারনসম্পাদক ড. সেলিম তোহা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কে এম শাহীন রেজা কুষ্টিয়া :- কুষ্টিয়া নাগরিক কমিটির ২৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী পর্ষদ গঠন করা হয়েছে।

গত ৪ জানুয়ারী কুষ্টিয়া দিশা টাওয়ারের হল রুমে কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ’র সভাপতিত্বে কুষ্টিয়া জেলার আমন্ত্রিত বিশিষ্ট নাগরিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত নাগরিকবৃন্দ কুষ্টিয়া জেলার সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিকসহ সামগ্রিক উন্নয়নে অর্থবহ ও কার্যকরী ভূমিকা রাখতে সকলকে সাংগঠনিক ও প্রাতিষ্ঠানিক ভাবে এক এবং ঐক্যবদ্ধ হওয়ার মতদেন এবং একটি নাগরিক কমিটি গঠনের প্রস্তাব দেন।

সকলের প্রস্তাবের প্রেক্ষিতে মতবিনিময় সভার সভাপতি জননেতা মাহবুবউল আলম হানিফ তাৎখনিকভাবে প্রফেসর ডাঃ এস এম মুসনাতজিদ-কে আহবায়ক এবং প্রফেসর ড. সেলিম তোহাকে সদস্য-সচিব এবং উপস্থিত সকলকে সদস্য করে

কুষ্টিয়া নাগরিক কমিটি নামে একটি কমিটি ঘোষণা করেন। ঘোষণা শেষে তিনি প্রয়োজনীয় সকলের সাথে পরামর্শ করে অতি দ্রুততার সাথে কুষ্টিয়া নাগরিক কমিটির কার্যকরী পর্ষদ গঠনের জন্য আহবায়ক এবং সদস্য-সচিবকে আহবান জানান।

সেই আহবানের প্রেক্ষিতে জননেতা মাহবুবউল আলম হানিফের পরামর্শক্রমে এবং প্রয়োজনীয় সদস্যবৃন্দের সাথে আলোচনা করে কুষ্টিয়া নাগরিক কমিটির ২৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী পর্ষদ গঠন করা হয়।

কমিটির সভাপতি হলেন, কুষ্টিয়া বিএমএ’র সভাপতি প্রফেসর ডাঃ এস এম মুসতানজিদ। সাধারণ সম্পাদক হলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী ট্রেজারার ও আইন বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন, কুষ্টিয়া সনো ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের নির্বাহী পরিচালক মোঃ সামসুল ওয়াসে।

সহ-সভাপতি হলেন, ঢাকা হেলথ্ কেয়ারের সিইও মোঃ হালিমুজ্জামান। ট্রেজারার হলেন, কুষ্টিয়া দিশা’র নির্বাহী পরিচালক মোঃ রবিউল ইসলাম।

সম্মানিত সদস্যরা হলেন: বিআরবি গ্রুপের চেয়ারম্যান আলহাজ¦ মজিবর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল (অবঃ) প্রফেসর ডাঃ মোঃ শহিদুল ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. সরওয়ার মোর্শেদ, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মোঃ আনসার আলী খান, কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির।

কুষ্টিয়া সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোঃ শফিকুল ইসলাম, দৈনিক বাংলাদেশ বার্তা’র সম্পাদক আবদুর রশিদ চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন,

ঢাকা ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের নির্বাহী পরিচালক বশির আহমেদ, ঢাকা আরমা গ্রুপের চেয়ারম্যার আব্দুর রাজ্জাক, দেশ এগ্রো’র নির্বাহী পরিচালক আব্দুল খালেক, কুষ্টিয়া চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজের সহ-সভাপতি এস এম কাদেরী শাকিল, কুষ্টিয়া জজ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট মীর ছানোয়ার হোসেন ও এ্যাডভোকেট সুধীর কুমার শর্মা।

কুষ্টিয়া মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ সালেক মাসুদ, আমিন ফার্মেসীর স্বত্বাধিকারী শাহ্ নিয়াজ আনসারী মঞ্জু, কুষ্টিয়া সম্মিলিত সামাজিক জোটের চেয়ারম্যান ড. আমানুর রহমান আমান, ঢাকা গাজিপুর মীক সুয়েটার এন্ড ফ্যাসান লিঃ ব্যবস্থাপনা পরিচালক এম এ মান্নান।

কুষ্টিয়া বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুলের প্রধান শিক্ষক আসমা আখতার বানু, বর্ষা এন্টার প্রাইজের স্বত্বাধিকারী বিশ্বজিৎ সাহা সন্টু ও কুষ্টিয়া সানআপ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী শামসুন্নাহার আলো।