কেনো রাজনীতি ছাড়তে চান মিমি? জানালেন নিজেই

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও পশ্চিমবঙ্গের যাদবপুর আসনের লোকসভা এমপি মিমি চক্রবর্তী। অভিনয়ের পাশাপাশি রাজনীতির ময়দানেও বেশ উদীয়মান এই তারকা সম্প্রতি রাজনীতি ছেড়ে দিচ্ছেন এমন খবরই শোনা যাচ্ছিলো। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হল। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিধানসভায় গিয়ে তৃণমূল কংগ্রেস সভানেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সাথে দেখা করে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

তবে মমতা সেই পদত্যাগপত্র গ্রহণ করেননি। মুখ্যমন্ত্রী পদত্যাগপত্র গ্রহণ করার পরে দিল্লী গিয়ে লোকসভা স্পিকারের কাছেও পদত্যাগপত্র জমা দেবেন বলে জানিয়েছেন অভিনেত্রী। তৃণমূল কংগ্রেসের আরও দুই তারকা এমএলএ জুন মালিয়া ও সোহম চক্রবর্তীও উপস্থিত ছিলেন সেখানে। পদত্যাগপত্র জমা দেয়া ও রাজনীতি থেকে সরে দাঁড়ানোর কারণও জানিয়েছেন অভিনেত্রী।

মিমি বলেন, আমি বিশ্বাস করি, রাজনীতি আমার জন্য নয়। কারণ রাজনীতি করলে আমার মতো মানুষকে গালাগালি দেয়ার লাইসেন্স পেয়ে যায় লোকে। আমি জেনেশুনে জীবনে কারও কোনও ক্ষতি করিনি। আসলে আমি রাজনীতিবীদ নই আর হবও না।

নিজের কাজ সম্পর্কে মিমি আরও জানান, সবসময় আমি কর্মী হিসাবে মানুষের জন্য কাজ করতে চেয়েছি। আমি অন্য দলের কারও বিরুদ্ধে কখনও খারাপ কথা বলিনি। আমি লোকসভায় কতো দিন উপস্থিত থেকেছি, কিছু লোকের তাই নিয়ে মাথাব্যথা। যদি এক মাস দিল্লিতে থাকি, লোকে বলবে এমপি দিল্লিতে থাকেন, এখানে কাজ করেন না। আবার এখানে থাকলে বলা হবে, সংসদে আমার উপস্থিতি কম। আমাদের সব দিক ভারসাম্য রেখে চলতে হয়। আমি মানুষকে অনেক পরিষেবা দিয়েছি। কোমর অবধি জলে নেমে ত্রাণ দিয়েছি। আমফানে মানুষের পাশে দাঁড়িয়েছি।

এসময় নিজের ফান্ড থেকে অনেক প্রকল্প গ্রহণের কথাও বলেন তিনি। আরও জানান সেবা দিতে গিয়ে যে বাধাগুলোর সম্মুখীন হতে হয়েছে, তা মুখ্যমন্ত্রীকে তিনি জানিয়েছেন।

সরাসরি লোকসভার স্পিকারের কাছে কেন পদত্যাগপত্র জমা দেননি তিনি এমন প্রশ্নে কলকাতার গণমাধ্যমকে মিমি জানিয়েছেন, যে দল তাকে টিকিট দিয়েছিল, কাজের সুযোগ করে দিয়েছিল, আগে সেই দলের নেত্রীকে বলাটা তার কাছে কর্তব্য বলে মনে হয়েছে। হঠাৎ করে স্পিকারের হাতে পদত্যাগপত্র দিয়ে দেয়াটা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, টলিউডের তারকা সাংসদদের রাজ্য ও জাতীয় রাজনীতিতে বিপুল পরিমানে অংশগ্রহন রয়েছে। গত সপ্তাহেও তারকা ও তৃণমূল এমপি দেব রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছিলেন।