গাংনীতে বাস চাপায় ভ্যান চালকের মৃত্যু

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

গাংনী উপজেলা প্রতিনিধি মেহেরপুর:- মেহেরপুর গাংনী থেকে এসবি পরিবহনের একটি বাস ১০/১২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

কুষ্টিয়া-মেহেরপুর সড়ক হয়ে পৌঁছায় চেংগাড়া বাজারের কাছে। বাস ছাড়ার পর থেকেই চালক, হেলপার আর সুপারভাইজার জমিয়ে আড্ডা দিচ্ছিলেন। বাসটি দ্রুত গতিতে চালিয়ে গেলেও রাস্তার দিকে তেমন খেয়াল ছিল না চালকের। আকস্মিকভাবে বাসের সামনে চলে আসে একটি স্যালো ইঞ্চিন চালিত আলগামন।

অদক্ষ বাস চালক তখন ডানে কাটিয়ে দেন। কিন্তু ডান দিক দিয়ে গাংনীর দিকে আসছিল একটি ভ্যান। বাসটি ভ্যানের উপর দিয়েই চলে যায় রাস্তার নিচে। ভ্যানের নিচে গুরুতর আহত অবস্থায় পড়েছিলেন হতভাগা ভ্যাান চালক বুলবুলি মিয়া (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গাংনী থেকে ঢাকাগামী এসবি পরিবহনের একটি যাত্রীবাহী বাস (যার নং- ঢাকা মেট্রো ব- ১৫-৩১২০) চেংগাড়া নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি ভ্যানকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে নামিয়ে দেয় চালক। বাসের ধাক্কায় গুরুতর আহত হন বাসের হেলপারসহ ১০/১২ যাত্রী। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে বুলবুলি মিয়াকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

আহতদের মধ্যে বাসের হেলপার নাহিদ (২২), যাত্রি আবু বকর (৩২), জুলফিকার (৪১), তবিবুর আলম (৮), একরামুল (৩২), পল্লব (২৫) ও আব্দুল আলিমকে (২৪)। গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ফারুক হোসেন বলেন, ভ্যান চালক বুলবুলিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

এদিকে দুঘর্টনার খবর পেয়ে নিহতের স্বজনরা ছুটে আসেন হাসপাতালে। তাদের আহাজারিতে ছিল স্বজন হারানোর বেদনা আর একমাত্র উর্পাজনক্ষম ব্যক্তির শূন্যতায় পরিবারের অপুরণীয় ক্ষতির কিছুটা বর্ণনা। বাসের চালককে দায়ী করে তারা দৃষ্টান্তমূলক সাজা দাবি করেন।

বাসের মধ্যে থাকা ওই যাত্রীরা দুর্ঘটনার বর্ণনা দিতে গিয়ে আরও জানান, এসবি পরিবহনের চালকের আসনে যিনি ছিলেন তিনি আসলেই প্রকৃত চালক কি না তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। একদিকে দ্রুত গতি অন্যদিকে বাস চালনায় অমনোযোগী থাকা দুর্ঘটনার মূল কারণ। এ ধরনের ঘটনা কোনভাবেই ছাড় দেওয়া যায় না। সঠিক তদন্তের মাধ্যমে দায়ী চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি তাদের।

এদিকে নিহতের মরদেহের ময়নাতদন্তে পাঠান গাংনী থানা পুলিশ। গাংনী থানার ওসি (তদন্ত) মনোজ কুমার নন্দী জানান, বিষয়টি তদন্ত করেই পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।