জনগণ ও গণতন্ত্রের জয় হয়েছে: রাষ্ট্রপতি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দেশের গণতন্ত্রের জন্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজন অত্যন্ত যুগান্তকারী ঘটনা বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বললেন, এই নির্বাচন জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক প্রশংসিত হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের জনগণের জয় হয়েছে, জয় হয়েছে গণতন্ত্রের।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে দেয়া ভাষণে এসব কথা বলেন তিনি। আরও বলেন, নির্বাচন কমিশনের সফলভাবে নির্বাচন পরিচালনার মাধ্যমে দেশে গণতান্ত্রিক শক্তি আরও সুদৃঢ় হয়েছে। নির্বাচনে জয়-পরাজয় থাকবেই, জনগণের রায় মেনে নিয়ে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা টানা চতুর্থ ও পঞ্চমবারের মতো সরকারপ্রধানের দায়িত্ব নেয়ায় রাষ্ট্রপ্রধান তার বক্তব্যে শুভেচ্ছা জানান। চব্বিশের ভোটে নির্বাচিত সংসদ সদস্য ও দেশবাসীর শুভকামনা করেন।

এছাড়া, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করায় নির্বাচন কমিশন, জনপ্রশাসন, সশস্ত্রবাহিনী, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত বিভিন্ন বাহিনী ও গণমাধ্যমকে ধন্যবাদ জানান মো. সাহাবুদ্দিন।

তিনি আরও বলেন, নির্বাচনকে ঘিরে একটি মহল সংঘাতের মাধ্যমে গণতন্ত্রের শান্ত-স্নিগ্ধ যাত্রাপথে বাধা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছিল, তাদের কর্মকাণ্ড সাময়িকভাবে জনগণকে উদ্বেগ-উৎকণ্ঠায় রাখলেও ভোটদান থেকে বিরত রাখতে পারেনি। তাই ভোটাধিকার প্রয়োগের জন্য সকল ভোটারদের উষ্ণ অভিনন্দন জানান রাষ্ট্রপতি।