জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাতিজা চাচাকে খুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আহসান হাবিব লেলিন(কুষ্টিয়া):- কুষ্টিয়ার দৌলতপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মাহফুজুর রহমান এরেন (৬০) নামের ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

শনিবার (১০ জুন) বিকালের দিকে উপজেলার আড়িয়া ইউনিয়নের পাককোলা গ্রামে এঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান। নিহত মাহফুজুর রহমান এরেন আড়িয়া ইউনিয়নের ৫,নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি, পাককোলা গ্রামের মৃত মেহের বকসের ছেলে। তিনি ব্যবসা ও আওয়ামীলীগের রাজনীতি করতেন । নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমিজমা নিয়ে এরেনের সাথে তার ভাই ও ভাতিজাদের বিরোধ চলছিলো।

জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের তাহাজ্জেল ইসলামের নেতৃত্বে তাইজুল, রশিদুল, মিজান, মামুন সহ তাদের লোকজন সন্ত্রাসী হামলা করে এরেনকে হত্যা করেছে। অভিযুক্ত তাহাজ্জেল নিহত এরেনের চাচাতো ভাই। তারা হামলা করে এলোপাতাড়ি মারপিট করে। এতে গুরুতর আহত হয় এরেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।নিহতের স্বজনরা বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে এরেনকে হত্যা করা হয়েছে। শনিবার বিকেলের দিকে পূর্ব পরিকল্পিতভাবে তাকে এলোপাতাড়ি মারপিট করে হত্যা করে। তার মাথায় গুরুতর আঘাত করা হয়েছিলো।

তাহাজ্জেল ইসলামের নেতৃত্বে তাইজুল, রশিদুল, মিজান, মামুন সহ তাদের লোকজন সন্ত্রাসী হামলা করে এরেনকে হত্যা করেছে। আমরা হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান হেলাল উদ্দিন বললেন, ভাই-ভাতিজাদের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধী চলছিলো। পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজনের হামলায় এরেনের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজনের হামলায় এরেনের মৃত্যু হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।