জাতীয় পার্টি নিয়ন্ত্রিত হয়েছে, এটা আংশিক সত্য: জি এম কাদের

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জাতীয় পার্টি নিয়ন্ত্রিত হয়েছে, এটা আংশিক সত্য। তবে পরনির্ভরশীলতা ও নিয়ন্ত্রিত হওয়া থেকে বের হয়ে আসার চেষ্টা চলছে। জাতীয় পার্টিকে জনগণের দল হতে হবে। না হয় টিকবে না বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

দ্বাদশ সংসদে জি এম কাদের বিরোধী দল নেতা হওয়ায় শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে তাকে সংবর্ধনা দেয়া হয়। ওই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, দল সম্পর্কে মানুষের ধারণা ভালো না। অনেকেই নানা কথা বলছেন৷ দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির জন্য কোনো আসন ছাড়া হয়নি। বিভ্রান্তি ছড়িয়েছে সরকার। আওয়ামী লীগ ইচ্ছাকৃত ভুল করেছে। তবে, এর মাধ্যমে দলটি আমাদের বড় ধরনের ক্ষতি করেছে।

এ সময় আইনমন্ত্রী আনিসুল হকেরও সমালোচনা করেন জাপা চেয়ারম্যান। বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত ইস্যুতে আইনমন্ত্রীর বক্তব্য অনেকটা গায়ের জোরের মতো, যেমনটা জোর যার মুল্লুক তার।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার আনিসুল হক বলেন, সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার ঘটনায় সঠিকভাবে দোষী নির্ণয়ে তদন্তের জন্য প্রয়োজনে ৫০ বছর সময় দিতে হবে। জোর করে তদন্ত প্রতিবেদন দেয়া ঠিক হবে না।

আইনমন্ত্রীর এ বক্তব্যের প্রসঙ্গে জি এম কাদের জানতে চান, এখানে জবাবদিহিতা কোথায়? বিচারব্যবস্থা বিলম্বিত হলে সেটা বিচারহীনতা হবে। বিচার করার দায়িত্ব সরকারের৷ বিচার করতে না পারলে সরকার থেকে সরে যাবেন। আইনমন্ত্রীর কাছে প্রশ্ন, আমাদের সমাজব্যবস্থা কি মধ্যযুগের বিচারহীনতার দিকে যাচ্ছে?