জীবননগরে ভেজাল মধু বিক্রি করায় জরিমানা 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

চুয়াডাঙ্গার জীবননগর:- চুয়াডাঙ্গার জীবননগরে ভেজাল মধু বিক্রি করায় খন্দকার সুন্নাহ কালেকশনসকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ল্যাবে পরীক্ষা করে খন্দকার সুন্নাহ কালেকশনসের মধু ভেজাল বলে প্রমাণিত হয়। ল্যাব রিপোর্ট হাতে পাওয়ার পর খন্দকার সুন্নাহ কালেকশনে অভিযান পরিচালনা করে ভেজাল মধুসহ পণ্যের গায়ে লেবেল না থাকা, মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআইয়ের অনুমোদন না থাকার সত্ত্বেও পণ্য বিক্রির প্রমাণ পাওয়া যায়। এসব অপরাধের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪১ ধারায় প্রতিষ্ঠানের মালিক নয়ন খন্দকারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত মালামাল জনসম্মুখে ধ্বংস করা হয়।

জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র বলেন, ল্যব টেস্টের মাধ্যমে মধুতে ভেজাল প্রমাণ পাওয়া যায়। এ ছাড়া মেয়াদ উত্তীর্ণ খেজুর, সরিষার তৈল, নারিকেল তেলে লেবেল না থাকায় ও মূল্য তালিকা পরিদর্শন না করার অপরাধের অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে সার্বিক সহযোগিতা করেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সজীব পাল, জেলা নমুনা সংগ্রহকারী নাসির উদ্দীন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিছুর রহমান ও পৌর স্যানিটারি ইন্সপেক্টর অজয় কুমার উপস্থিত ছিলেন।