ঢাকা ওয়াসার পরিচালকের বেতন ও ভাতার হিসাব চেয়েছেন হাইকোর্ট

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কাকলি সুলতানা স্টাফ রিপোর্টার:- ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান মোট বেতন, উৎসাহ ভাতা, আনুষঙ্গিক সুবিধা হিসেবে যত টাকা নিয়েছেন তার হিসাব তলব করেছেন হাইকোর্ট। আগামী ৬০ দিনের মধ্যে এ হিসাব আদালতে দাখিল করতে বলা হয়েছে।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক

বুধবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।একইসঙ্গে, তাকসিম এ খানকে এমডি পদ থেকে অপসারণের নির্দেশ কেন দেওয়া হবে না,এবং তাকে অপসারণে বিবাদীদের ‘নিস্ক্রিয়তা’ কেন অবৈধ ঘোষণা করা হবে না- তাও জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এছাড়া যতদিন পর্যন্ত তাকে অপসারণ করা না হবে ততদিন ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী তার বেতন নির্ধারণে কেন নির্দেশ দেওয়া হবে না, জানতেও রুল দিয়েছেন হাইকোর্ট।

কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের এক রিট আবেদনের শুনানি নিয়ে এ নির্দেশ দেন আদালত। স্থানীয় সরকার সচিব, ঢাকা ওয়াসা বোর্ডসহ সংশ্লিষ্ট বিবাদীদেরকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে ক্যাবের রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।