ঢাকা ১৮ উপনির্বাচন: নির্ভার আওয়ামী লীগ, বিএনপিতে কোন্দল

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মানিক কুমার দাশ :- ঢাকা-১৮ আসনের উপনির্বাচন- কোন্দল মিটিয়ে আওয়ামী লীগ সুবিধাজনক অবস্থানে থাকলেও উল্টো চিত্র বিএনপি শিবিরে।


জনগনের সমর্থন নিয়েই বিজয় নিশ্চিত করতে মাঠে থাকার কথা বলছেন নৌকার প্রার্থী। অন্যদিকে, ধানের শীষের প্রার্থী বলছেন, বিজয় ছাড়া তাদের কাছে আর কোন বিকল্প নেই। ব্যক্তি নয়, ধানের শীষকে বিজয়ী করতে সব নেতাকর্মী ঐক্যবদ্ধ হবে বলে জানান তিনি।

ঢাকা ১৮ আসনে উপনির্বাচনে দলের প্রার্থী ঘোষণার পর মহাসচিবের বাসায় ডিম মেরে প্রতিক্রিয়া দেখিয়েছে বিএনপির মনোনয়ন বঞ্চিতদের সমর্থকরা। তবুও, বিএনপির প্রার্থী ও মনোনয়নবঞ্চিত নেতাদের দাবি ব্যক্তি নয় দলের জন্যই ভোটের মাঠে লড়বেন তারা।

ঢাকা ১৮ আসনের বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া এই আসন থেকে নির্বাচিত হয়েছেন। আমরা আবারও এই আসন পুনরুদ্দার করবো। আমাদের বিজয়ের কোন বিকল্প নেই। আমাদের সবাই একটাই বক্তব্য আমরা ধানের শীষের জন্য কাজ করবো। এখানে ব্যক্তি কোন বিষয় না।

মনোনয়নবঞ্চিত এম কফিল উদ্দিন আহমেদ বলেন, দলের নীতি নির্ধারক ও হাই কমান্ড যাকে ভালো মনে করেছে তাকে মনোনয়ন দিয়েছে। আমরা দলের জন্য কাজ করবো।

উপনির্বাচনের বাকি আরো একমাস। তবে বড় দুদল তাদের প্রার্থী ঘোষণা করায় ছড়িয়ে পড়েছে নির্বাচনি উত্তাপ।

আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়নি এখনো। তাই ঘরোয়া সভা-সমাবেশেই নেতাকর্মীদের নানা দিক নির্দেশনা দিচ্ছেন নৌকার প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান। ভোটের মাঠে শেষ পর্যন্ত থাকতে প্রতিপক্ষের প্রতি আহবান তার।

আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান বলেন, এই আসনের জনগণ এবং নেতাকর্মী যারা আছেন সকলকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাসের প্রমাণ আমরা দিব। আমার বন্ধু ভাই বিএনপি থেকে মনোনয়ন পেয়েছে,তাকে অনুরোধ করবো শেষ পর্যন্ত যেন নির্বাচনে থাকে তিনি।

ভোটারদের প্রত্যশা প্রত্যাশা নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ পরিবেশ।