তিন দিনের ব্যবধানে ফাঁসিতে ঝুলে দুই ভাইয়ের আত্মহত্যা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ময়মনসিংহ জেলা প্রতিনিধি:- ময়মনসিংহের ভালুকা উপজেলায় তিন দিনের ব্যবধানে দুই ভাইয়ের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন- উপজেলার উথুরা ইউনিয়নের তালুটিয়া গ্রামের আবুল কালামের ছেলে তারা মিয়া (২২) ও মঞ্জুরুল ইসলাম (১৮)।বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় মঞ্জুরুলের মরদেহ উদ্ধার করা হয়। এর তিন দিন আগে সোমবার তার বড় ভাই তারা মিয়ার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, আবুল কালাম পেশায় ভিক্ষুক। তিনি দুই বিয়ে করেছেন। প্রথম স্ত্রীর এক ছেলে ও দুই মেয়ে। দ্বিতীয় স্ত্রীর দুই ছেলে তিন মেয়ে। ভিক্ষুক আবুল কালামের প্রথম স্ত্রী পারিবারিক কলহের জেরে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছিলেন। এরপর আবুল কালাম দ্বিতীয় বিয়ে করেন।

পুলিশের এ কর্মকর্তা জানান, নিহতের মাঝে তারা মিয়া প্রথম স্ত্রীর সন্তান ও মঞ্জুরুল ইসলাম দ্বিতীয় স্ত্রীর সন্তান। তারা মিয়া প্রায় এক বছর নিখোঁজ ছিল। নিখোঁজের সময় তারা মিয়া চট্টগ্রামে ছিলেন। আনুমানিক পাঁচ মাস আগে বাড়িতে ফিরে আসেন। কিন্তু তিনি কোনো কাজ করতেন না।

হতাশাগ্রস্থ হয়ে গত সোমবার (১১ সেপ্টেম্বর) বাড়ির পাশে জঙ্গলে গাছে ডালে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন। খবর পেয়ে পুলিশ তারা মিয়ার মরদেহ ময়নাতদন্ত করে করে পরিবারের কাছে হস্তান্তর করেন। ওই ঘটনায় ভালুকা থানায় অপমৃত্যু মামলা হয়েছিল।

ওসি কামাল হোসেন জানান, তারা মিয়ার মৃত্যুর তিন দিন পর বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভিক্ষুক বাবার কাছে টাকা চায় মঞ্জুরুল ইসলাম। কিন্তু অভাবের সংসার হওয়ায় টাকা দিতে পারেনি বাবা। এসব নিয়ে বাবার সঙ্গে মনমালিন্য হয় মঞ্জুরুল ইসলামের। পরে এই ক্ষোভ থেকেই মঞ্জরুল ইসলাম নিজ ঘরে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে।

পরে পরিবারের লোকজন টের পেয়ে থানায় খবর দেন।তিনি আরও জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। এরপর নিহতের স্বজনরা মরদেহ বিনা ময়নাতদন্তে নেওয়ার আবেদন করলে পুলিশ মরদেহ হস্তান্তর করেন। এই ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।