দুর্গন্ধ যদি নাকে চলেই আসে তাহলে আর কি লাভ!

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদন:- বাড়ির ময়লা ছড়িয়ে ছিটিয়ে আছে রাস্তায়। দুর্গন্ধে চলা দায় নগরবাসীর। ভূক্তভোগীদের অভিযোগ, করপোরেশনের ট্যাক্স দেয়ার পরও কাঙ্খিত সেবা পাচ্ছেন না তারা।

ব্যস্ততম রাজপথের এদিন সেদিক ছড়িয়ে আছে বাসা বাড়ির আবর্জনা। বিকট দুর্গন্ধ সহ্য করেই প্রতিনিয়ত পথ চলছে মানুষ। চলতি পথে এক পথচারী বলেন, “জনবহুল এলাকা এটা, হয় আন্ডাগ্রাউন্ডে নিয়ে যাবে নাহয় উপরে কোথাও ব্যবস্থা করবে! নাকে গন্ধ যদি চলেই আসে তাহলে আর কি লাভ! আবর্জনা ঘরের থাকলেও তো তাহলে সমস্যা নাই।

আরেকজন বলেন, অজু করে মসজিদে যাওয়ার পর আবার অজু করতে হয়।ঢাকার দুই সিটি করপোরেশনের বাসা বাড়ি থেকে সংগ্রহ হয় ৫ হাজার টন ময়লা। বাড়ির নিচ থেকে ভ্যানে এনে এসব বর্জ্য জমা করার কথা সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে। আর যতো সমস্যা এখানেই।এক স্কুল ছাত্রী বলেন, প্রতিদিন স্কুলে যেতেও আমাদের খুব অস্বস্তি হয়।

অনেক সময় ময়লা রাস্তায়ও ফেলে রাখা হয় বলে অভিযোগ অনেকের। কোটি কোটি টাকা খরচ করে বানানো এসটিএস বা সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের এই ময়লা গন্ধ ছড়াচ্ছে রাজধানীজুড়ে। রাস্তার উপর আবর্জনার স্তুপ জমে থাকায় মাঝেমধ্যে যানজটের কবলে পড়ছে গন্তব্যে ফেরা মানুষ।

একজন পথচারী বলেন, এপাশ দিয়ে পথচারী যাওয়ার রাস্তা কিন্তু ময়লার কারণে ফুটপাথ ব্যবহারই করা যায়না।নগরবাসীর অভিযোগ, এক ময়লার দু’বার বিল দিতে হয় তাদের। তারপরও রেহাই মিলছে না দুর্গন্ধ থেকে।