দৌলতপুরে কৃষি প্রণোদনা মাসকালাই বীজ ও সার প্রন্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদন:- কুষ্টিয়া দৌলতপুরে বিনামূল্য প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ২০২৩-২০২৪ মৌসুমে কৃষি প্রণোদনা বাস্তবায়ন কমিটির আয়োজনে প্রধান অতিথি ছিলেন কৃষিবিদ মোঃ আবু হোসেন অতিরিক্ত পরিচালক কৃষি অধিদপ্তর ,যশোর অঞ্চল, বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন কৃষিবিদ ড. হায়াত মাহমুদ উপ পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি কুষ্টিয়া , অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ ওবায়দুল্লাহ উপজেলা নিবার্হী অফিসার দৌলতপুর কুষ্টিয়া।

প্রধান অতিথি বলেন, সরকার প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের কথা ভেবে বর্তমানে সবজি উৎপাদনে এবং কৃষকদের উন্নয়নে শেখ হাসিনা নানা রকম প্রদক্ষেপ গ্রহণ করে চলেছেন। তাই বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিশ্বের মধ্যে সবজি ও মাছ উৎপাদনে এ দেশ তৃতীয়। আর সবকিছুই সম্ভব হয়েছে সরকারের আন্তরিকতা ও কৃষকদের অধিক পরিশ্রমের কারনেই।কৃষক জমিতে বিভিন্ন প্রজাতির সবজি ও সোনালী ধান,ডাল উৎপাদন করছে বলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

উপজেলা কৃষি অফিসের সামনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে প্রনোদনা বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, দৌলতপুরে মাটি ফসল উৎপাদনের জন্য বিখ্যাত। মাসকালাই চাষে দৌলতপুর অনেক সুনাম রয়েছে।

উপস্থিত কৃষদের উদ্দ্যোশে বলেন, প্রধানমন্ত্রী শস্যর উৎপাদন বাড়াতে আপনাদের বিনামূল্য সার,বীজ ও কৃটনাশক দিচ্ছেন। আপনারা মনোযোগ দিয়ে ফসল উৎপাদক করেন। যাতে আপনিও লাভবান হোন, দেশও শস্য ভরপুর থাকে।

এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. নুরুল ইসলাম তিনি বলেন, দৌলতপুরে বিভিন্ন ইউনিয়নের প্রতিজন কৃষকের মাঝে ৫ কেজি মাসকালাই বীজ ২০ কেজি রাসায়নিক সার কৃষকদের মাঝে বিতরণ করা হয়। পর্যায় ক্রমে ১৪টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এ প্রণোদনা বিতরণ করা হবে।