দৌলতপুরে জেলা পরিষদ সদস্য নির্বাচনে ভোটের লড়াই ত্রিমুখী \ জয় লাভের আশা সকল প্রার্থীর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় জেলা পরিষদ সদস্য পদের নির্বাচন জমে উঠেছে। ভোটারের সংখ্যা কম হলেও এই নির্বাচনকে কেন্দ্র করে সাধারন মানুষের মাধ্যে আগ্রহের কমতি নেই। এই উপজেলাতে তিন প্রার্থীর মধ্যে ত্রিমুখী ভোট লড়াইয়ের বেশি সম্ভাবনা দেখছেন ভোটারসহ সাধারণ মানুষ। প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা ভোটারদের আকৃষ্ট করতে নিয়মিতভাবে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

নির্বাচনটি জেলা পরিষদ সদস্য পদের জন্য হলেও প্রার্থীদের যার যার অস্তিত জড়িয়ে রয়েছে জয়-পরাজয়ের মধ্যে। প্রার্থীরা মনোযোগ আকর্ষণের জন্য উপজেলার প্রায় সব এলাকাতেই পোস্টার লাগিয়েছেন। যেন একটি বড় ধরনের নির্বাচন হতে যাচ্ছে এই উপজেলাতে।

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে দৌলতপুর উপজেলা থেকে সদস্য পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাদের মধ্যে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক, জেলা পরিষদের সদ্য সাবেক সদস্য আসাদুজ্জামান লোটন চৌধুরী (ঘুড়ি প্রতীক), উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের (তালা প্রতীক), কুয়েত ভিত্তিক একটি প্রতিষ্ঠান আল্সালেহ্ পাবলিক ওয়েল ফেয়ার এর বাংলাদেশী কো-অর্ডিনেটর হাজী হুমায়ুন কবির (ক্রিকেট ব্যাট প্রতীক) ও দলিল লেখক সমিতির নেতা আব্দুল কাদির (টিউবয়েল প্রতীক)।

ক্ষমতাসীন দলেরসহ আওয়ামী গাঁ ঘ্যাসা প্রার্থীর মধ্যে দলীয় উচ্চ পর্যায়ের নেতারা প্রকাশ্যে কোন প্রার্থীকে সমর্থন না দিলেও ভোটের লড়াই ত্রিমুখী হবে এতে কোনো সন্দেহ নেই বলে মনে করছেন ভোটারগন।তবে ব্যবসায়ী হাজী হুমায়ন কবির নেতাদের নজরে রয়েছেন বলে অনেকে ধারণা করছেন। ভোটারদের মাঝেও বিভিন্ন ভাবে দানসামগ্রী দেওয়ার মধ্য দিয়ে হাজী হুমায়ন আলাদা একটি যায়গা তৈরি করেছে। বিজয় ছিনিয়ে আনতে যে কোনো কৌশল অবলম্বন করতে পারে হুমায়ন কবির আলোচিত হচ্ছে এই বিষয়টি।

এদিকে উপজেলাব্যাসীর পরিচিত মুখ সাবেক ছাত্রলীগ ও বর্তমান উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের এই প্রথম নিজের প্রতীকে ভোট করছেন। নিজের প্রতীকের বিজয় নিশ্চিত করার জন্য প্রতিদিন প্রচারনায় অংশ নিচ্ছেন তিনি। সাধারন জনগনের মধ্যে প্রশংসনীয় ব্যাক্তিত্ব আব্দুল কাদেরের ১৪টি ইউনিয়নেই নিজস্ব ভোট ব্যাংক আছে এবং জয়লাভ কেবল সময়ের ব্যাপার বলেও অনেকের ধারনা। অন্যদিকে সাবেক সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী’র ভাতিজা সদ্য সাবেক জেলা পরিষদ সদস্য আসাদুজ্জামান লোটন চৌধুরীও জনসংযোগ চালিয়ে যাচ্ছেন নিজের মত করে, যেন পুনরায় সে জয়ের মালা গলায় পরতে পারে। পূর্বের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি অনেক আগ থেকেই জনসংযোগ চালাচ্ছেন, দেখছেন পুনর্বার জয়ের স্বপ্ন। অপর প্রতিদ্বন্দ্বিতা প্রার্থী উপজেলা দলিল লেখক সমিতির নেতা আব্দুল কাদির আলোচনার বাইরে রয়েছেন। তাকে নিয়ে তেমন কারো মাথাব্যথা নেই।

দৌলতপুর উপজেলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং দু’জন ভাইস চেয়ারম্যানসহ ১৪টি ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য মিলে মোট ভোটারের সংখ্যা ১৮৫টি। উপজেলার ১৮৫জন ভোটারের মধ্যে ১২নং বোয়ালিয়া ইউনিয়নে বিএনপি’র ইউপি চেয়ারম্যানসহ বিএনপি ঘরানার ইউপি সদস্য হিসেবে ভোটার রয়েছেন প্রায় অর্ধশত। বাদ বাকী সবাই ক্ষমতাসীন দলের ভোটার। তবে জয়ের ব্যাপারে বিএনপি’র এই অর্ধশত ভোটার গুলোই মুল কারন হয়ে দাড়াবে বলে নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীরা মনে করছেন।অপরদিকে এই উপজেলাতে সংরক্ষিত মহিলা সদস্য পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, বর্তমান সদস্য মায়াবী রোমাঞ্চ মল্লিক (হরিণ প্রতীক), মারুফা ইয়াসমিন সুরভী (বই প্রতীক), সুচিত্রা রানি দত্ত (ফুটবল প্রতীক), শারমিন আক্তার নাসরিন (মাইক প্রতীক) ও সুফিয়া বানু (দোয়াত কলম প্রতীক)। উপজেলার পার্শ্ববর্তী এলাকা মানিকদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জনগণের ভোটে নির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধিরা জেলা পরিষদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করে এই সদস্য নির্বাচন করবেন।