দৌলতপুরে দলিল লেখক হযরত আলী’কে জালিয়াতির দায়ে লাইসেন্স বাতিল ও নিয়মিত মামলা করার সুপারিশ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি: – কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় জাল দলিল, ভুয়া খারিজ পরচা ও ডিসিআর সরবরাহ করার দায়ে দলিল লেখক হযরত আলী’র লাইসেন্স নং-২০৫ বাতিল ও মামলা করার সুপারিশ করেছে তদন্ত কর্মকর্তা আফরোজ শাহীন খসরু সহকারী কমিশনার (ভূমি)।

তথ্যমতে জানাযায়, স্মারক নং-০০.৫৫৭.০০৬.০০.০০.০০১.২০২২-৩৪৭, তারিখ: ১২জুন ২০২২খ্রিঃ ও স্মারক নং-০০.৫৫৭.০০৬.০০.০০.০০১.২০২২-৩৪৯ ১২জুন ২০২২খ্রিঃ দু’টি তদন্ত প্রতিবেদনে হযরত আলী’র নামে নিয়মিত মামলা ও দলিল লেখক লাইসেন্স বাতিলের সুপারিশ করেছে ঔ তদন্ত কর্মকর্তা।তদন্ত প্রতিবেদনে উল্লেখ্য যে, হযরত আলী, দলিল লেখক, লাইসেন্স নং-২০৫, সাব-রেজিষ্ট্রি অফিস, দৌলতপুর, কুষ্টিয়া এর বিরুদ্ধে ৩৫ হাজার টাকার বিনিময়ে নাম খারিজ করে দিবেন এমন শর্তে জাল ও ভুয়া নামজারী খতিয়ান প্রস্তুত ও সরবরাহের অভিযোগে শরিফুল ইসলাম, সাং মথুরাপুর, দৌলতপুর, কুষ্টিয়া একটি লিখিত অভিযোগ করেন।

বর্নিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা কর্তৃক নোটিশ প্রদান পূর্বক গত ১৭মে ২০২২ তারিখে তদন্ত করা হয়। তদন্তে দেখা যায়, অভিযুক্ত দলিল লেখক হযরত আলী (লাইসেন্স নং-২০৫) ১৮টি দাগ সম্বলিত নামজারী কেস নং-৮৪২/ওঢ-ও/২০২০-২১, মৌজা মথুরাপুর, খতিয়ান নং-৫১১৬ আবেদনকারীকে সরবরাহ করেন। এ অফিসের রেজিষ্ট্রারপত্র যাচাই করে দেখা যায় নামজারী কেসটি মুলত ৬টি দাগ সম্বলিত। ১৮টি দাগ সম্বলিত খতিয়ানটি তিনি জাল ও ভুয়াভাবে তৈরী ও সরবরাহ করেছেন। তার এহেন কর্মকান্ড এ অফিসের এবং সাব-রেজিষ্ট্রি অফিসের সুনাম ও ভাবমুর্তি ক্ষুন্ন করেছে এবং তার কর্তৃক ভবিষ্যতে আরো বড় ধরনের জাল-জালিয়াতি করার সমূহ সম্ভবনা বিদ্যমান আছে। এমতাবস্থায় অভিযুক্ত দলিল লেখক হযরত আলী’র বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় এবং দোষ স্বীকার করায় তার দলিল লেখকের লাইসেন্স বাতিল ও নিয়মিত মামলা দায়েরের জন্য জেলা প্রশাসক কুষ্টিয়া, জেলা রেজিষ্ট্রার কুষ্টিয়া, উপজেলা নির্বাহী অফিসার, দৌলতপুর, কুষ্টিয়া ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, মথুরাপুর ইউনিয়ন ভূমি অফিস দৌলতপুর, কুষ্টিয়াকে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হয়েছে।

এবিষয়ে জানার জন্য দৌলতপুর উপজেলা সাব-রেজিষ্ট্রার আনোয়ার হোসেন’কে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। তদন্ত প্রতিবেদন সম্পর্কে জেলা রেজিষ্ট্রার এর সাথে কথা বলার জন্য ফোন দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়।