দৌলতপুরে পশুর খাবারের টাকা মেরে খেলেন প্রানীসম্পদ কর্মকর্তা!

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি// কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় ৫জুন শনিবার গৃহপালতি পশু-পাখির মেলা হয় উপজেলা প্রানীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে।২ লাখ ৪৯ হাজার টাকা বরাদ্দের দিনব্যাপী এই মেলা শেষ হয় শুরু হওয়ার ঘণ্টাখানেকের মধ্যে।প্রর্দশনী করতে ডেকে আনা হয় স্থানীয় বিভিন্ন এলাকার পশু-পাখি খামারিদের। যাদের অনেকের সাথেই নূন্যতম কোন সর্ম্পক এযাবৎ গড়ে উঠেনি উপজেলা প্রানিসম্পদ অধিদপ্তরের।

নিজ থেকেই পশুদের গাছের ডাল খাওয়াচ্ছেন খামারিরা

বড়গাংদিয়া ছাগলের খামারি হিরা, জয়ভোগার সুকচাঁদ মন্ডল, নারায়নপুরের সরোউদ্দনি, তুহিন রেজা, সৌখিন পাখির ব্যবসায়ী সরোয়ার সহ নাম প্রকাশে অনিচ্ছুক অংশগ্রহণকারীদের অনেকই জানান, গতরাতে তাদের ফোন করে আসতে বলা হয় মেলার। যার যার পশুপাখি নিয়ে মেলায় প্রর্দশনীর জন্য ঠিক সময়ে হাজির হয় তারা। কিন্তু, উপজেলা পরিষদ এলাকায় ছায়ানিবিড় জায়গা থাকা সত্বেও প্রচন্ড গরমে খোলা মাঠে মেলায় টিকতে পারেনি খামারি-প্রানী কেউ। প্রর্দশনী উদ্বোধনীর ঘন্টাখানেক পার হলেও পশু-পাখির জন্য কোন খাবার বা পানির সুব্যবস্থা না করতে পারায় দ্রুত স্থান ত্যাগ করেন মেলায় আসা খামারিরা। বেলা ১২ টার মধ্যেই খালি হয়ে যায় মেলা প্রাঙ্গণ।চলে যাওয়ার সময় খামারিরা অভিযোগ করতে থাকেন-এখানে আসায় তাদের পশু-পাখির ব্যাপক ক্ষতি হয়েছে। এমনকি বিভিন্ন রকম গাড়ি ভাড়া করে আনা-নেওয়া খরচও তাদের নিজেদের বহন করতে হয়েছে।প্রর্দশনী চলাকালীন সময়ে দেখা যায় উপজলো পরিষদ এলাকার গাছরে ডাল-পাতা ছিড়ে খামারিরা খাওয়াচ্ছেন নিজের যতেœ রাখা পশুকে।

অনুষ্ঠান সূচি

এর আগে প্রর্দশনীটির বিষয়ে উল্লখেযোগ্য বা চোখে পড়ার মতো কোন প্রচার প্রচারণাও চালানো হয়নি বলে অভিযোগ রয়েছে সম্প্রতি গরুর খামারিদের প্রণোদনার টাকা নিয়েও র্দুনীতির নানা অভিযোগ উঠেছিল উপজলো প্রাণিসম্পদ অধদিপ্তরের র্কমর্কতা-র্কমচারীদের বিরুদ্ধে এনিয়ে ব্যাপক ভাবে খবরও প্রকাশতি হয় বিভিন্ন পত্রিকা ও অনলাইনে পোর্টালে।শনিবার সকালে প্রর্দশনী উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী র্কমর্কতা শারমিন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজলো পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন। এ বিষয়ে উপজলো প্রাণিসম্পদ র্কমর্কতা আব্দুল মালেক বলেন, প্রর্দশনীতে ৫০টি স্টল রয়েছে। তিনি দাবি করে বলেন, মাইকিংয়ের মাধ্যমে খামারিদের জানানো হয়, অংশগ্রহনে ইচ্ছুক আবেদনকারীদের যাচাই-বাছাই করে অংশ নিতে দেয়া হয়েছে।প্রর্দশনীর বিষয়ে কোন তথ্য সুস্পষ্ট বা লিখিত বিবরণীতে দিতে পারেনি আয়োজক র্কতৃপক্ষ।