দৌলতপুরে বি.সি.কে মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্যের অভিযোগ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বি.সি.কে মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্য ও অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছে ম্যানিজিং কমিটির নির্বাচিত সদস্য রকিবুল হাসান।


অভিযোগ সূত্রে জানাযায়, দৌলতপুর উপজেলার বি.সি.কে মাধ্যমিক বিদ্যালয়ে সম্প্রতি ৪টি সৃষ্ট পদে গত ২৫মে ২০২২ সাল তারিখে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিদ্যালয় ম্যানিজিং কমিটি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর চারটি পদে সর্বমোট ২৮জন আবেদন করে। কিন্তু ম্যানিজিং কমিটির সভাপতি আফাজ উদ্দিন মাষ্টার কোন প্রকার নিয়ম নীতি না মেনে, নিজের পছন্দ মত লোকবল নিয়োগ দেওয়ার জন্য নির্বাচিত সদস্যদের সাথে খোলামেলা আলাপ আলোচনা না করে, এমনকি অভিযোগকারী নির্বাচিত সদস্যের স্বাক্ষর না নিয়ে ১লা জানুয়ারী ২০২৩ সাল তারিখে নিয়োগ কমিটি গঠন করেছেন।

অভিযোগে আরোও উল্লেখ্য আছে, উক্ত বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি আফাজ উদ্দিন মাষ্টার বিদ্যালয়ে সৃষ্ট পদ গুলির বিপরীতে আর্থিক লেনদেনের মাধ্যমে নিয়োগ দেওয়ার পাইতারা করছে। এবং নামমাত্র পরিক্ষা নিয়ে নিয়োগ কার্য্য কিভাবে সম্পন্ন করা যায় সেই চেষ্টা করছে। এদিকে উক্ত বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি অবৈধ মর্মে দু’টি মামলা চলমান রয়েছে বলে অভিযোগে উল্লেখ্য আছে। যার মামলা নং-৩১৩/২২ এবং ২৮১/২২।

এবিষয়ে ম্যানিজিং কমিটির সভাপতি আফাজ উদ্দিন মাষ্টারের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।