দৌলতপুরে সাংবাদিকের নামে ডিজিটাল আইনে মামলা! প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email


দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:- কুষ্টিয়ার দৌলতপুরে সাংবাদিকের নামে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবীতে সাংবাদিকরা প্রতিবাদ ও মানববন্ধন করেছে।


মঙ্গলবার বেলা ১১ টার সময় দৌলতপুর উপজেলা পরিষদ বাজার সড়কে মানববন্ধনে সর্বস্তরের সাংবাদিকগণ অংশ নেন।
মানববন্ধনে উপস্থিত সাংবাদিকগণ বলেন, উপযুক্ত তথ্য ও প্রমাণ হাতে পাবার পরই সংবাদটি প্রকাশ করা হয়েছে। যার একটা লাইনেও কোন মিথ্যা কাল্পনিক তথ্য প্রকাশ করা হয়নি তাই সাংবাদিকের নামে মামলাটি সম্পুর্ণ উদ্দেশ্য প্রণোদিত বলে আমরা মনে করি। তাছাড়া সংবাদটি একাধিক অনলাইন ও প্রিন্ট মিডিয়াতে এসছে কিন্তু শুধুমাত্র দু’জন সাংবাদিকের নাম উল্লেখ্য করে মামলাটি করা হয়েছে। সাংবাদিকগণ আরোও বলেন, কোন মিথ্যা সংবাদ প্রকাশ হলে মামলা হবে মানহানির কিন্তু সেটা না হয়ে মামলা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে। তাই সাংবাদিকরা অবিলম্বে এ উদ্দেশ্য প্রণোদিত মামলা প্রত্যারের দাবী জানান।


উল্লেখ্য গত ৬ আগষ্ট দৌলতপুর টুয়েন্টিফোর ডটকমে’র সাংবাদিক তাশরিক সঞ্চয় ফিলিপনগর মরিচা ( পিএম) কলেজের গভর্নিং বডির সভাপতি ও দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড: শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে সংবাদ প্রকাশ করেন। এর প্রেক্ষিতে গত ১০ আগষ্ট অ্যাড: শরীফ উদ্দিন রিমনের ভাগ্নে ওয়ালিউল আলম শাওন বাদী হয়ে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ঐ কলেজের অধ্যক্ষ সহ সাংবাদিক তাশরিক সঞ্চয়ের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।