দৌলতপুরে ৬দিনে ৬ হত্যাকান্ড

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

রাস্তা নিয়ে বিরোধের সূত্রপাত প্রতিপক্ষের পেট্রোল বোমায় পুড়ে মৃত্যুর সংখ্যা বেড়ে-৩

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:- কুষ্টিয়ার দৌলতপুরে জমিজমা নিয়ে পূর্বশত্রæতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা ও পেট্রোল বোমার আগুনে বসতঘরে অগ্নিদগ্ধ হয়ে ফারুক মন্ডল (২৫) নামে আরও একজনের মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৪মে) সকালে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এনিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে তিনজনে। এছাড়া আরো অনেকেই গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত ফারুক মন্ডল চিলমারী গ্রামের মৃত দিনু মন্ডলের ছেলে। দিনু মন্ডল (৬৫) ও প্রতিবেশী আকতার মন্ডল (৪০) গত রোববার একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এ ঘটনায় মোজাম মন্ডল বাদী হয়ে ৭৩ জনের নামসহ ১২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। ওই দিন রাতে ১৪ আসামিকে গ্রেফতার করে র‌্যাব ও পুলিশ। গ্রেফতারকৃত আসামিদের পরেরদিন জামিন দেন আদালত। জামিন দেওয়ার ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন নিহতের পরিবার। হত্যার প্রতিবাদ ও অপরাধীদের শাস্তির দাবিতে দিনু ও আকতার মন্ডলের লাশ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন নিহতের পরিবার, আহতদের পরিবার, তাদের স্বজন ও স্থানীয়রা। মানববন্ধনে প্রায় ৫ হাজার মানুষ অংশ নেন। সেসময় এঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানানো হয়। এ বিষয়ে চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, প্রতিপক্ষের পেট্রোল বোমার আগুনে তিনজনের মৃত্যু হয়েছে এবং অনেকেই গুরুতর আহত হয়েছেন। যে রাস্তা নিয়ে বিরোধের সূত্রপাত।

সেই রাস্তাায় লাশের মিছিল হচ্ছে। খুবই দুঃখজনক ঘটনা। পরিকল্পিতভাবে মন্ডলদের বাড়িঘরে আগুন দিয়ে তিনটি মানুষকে পুড়িয়ে হত্যা করল। এই ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে যুক্ত থাকা প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।এ বিষয়ে দৌলতপুর থানার ওসি মুজিবুর রহমান বলেন, চিলমারীর ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা গেছেন। এনিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে তিনজনে দাঁড়িয়েছে। তিনি আরো বলেন, এঘটনায় ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।এদিকে দৌলতপুরে গত ৬ দিনে ৬টি খুনের ঘটনা ঘটেছে।

এগুলোর মধ্যে প্রতিপক্ষের আগুনে দগ্ধ তিনজনের মৃত্যু, মানসিক প্রতিবন্ধী নুর সালাম (৩০) নামে একজনকে গলা কেটে হত্যা, র্দুবৃত্তেদের হাতে মারুফ হোসেন (৩৮) নামে এক যুবক খুন এবং জমিজমা নিয়ে বিরোধের জেরে ধরে জাকির মোল্লা (৪৫) নামে একজনকে কুপিয়ে হত্যা। এসব ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন দৌলতপুরবাসী।