নওগাঁ জেলার রানীনগর এ সরকারী ভিজিডির চাল উদ্ধার

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

তহিদুল ইসলাম রতন:- নওগা রাণীনগর একডালা ইউনিয়ন পরিষদ সংলগ্ন যাত্রাপুর গ্রামের একটি বাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় ১০০ বস্তা (৩০ কেজি বস্তা) ভিজিডির চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভ্যানচালক জয়েন উদ্দিনের বাড়ি থেকে উক্ত চাল উদ্ধার করে ইউনিয়ন পরিষদে মজুদ রাখা হয়েছে। অসহায় ও দু:স্থদের মাঝে এই চালগুলো বিতরণ করা হয়েছিল।

ওই বাড়ির মালিক জয়েন উদ্দিনের মা জানান, যাত্রাপুর গ্রামের চাল ব্যবসায়ী মুজিবরের ছেলে বাবু এই চাল কিনে জোরপূর্বক তার বাড়িতে মজুদ করে বস্তা পরিবর্তন করছিল। এমন সময় সংবাদকর্মীর উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে পরিত্যক্ত অবস্থায় মোট ৩ হাজার কেজি চাল এবং সরকারি ৯৮টি খালি বস্তা ও দুই’টি চাল ভর্তি বস্তা উদ্ধার করে জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল – মামুন।

উদ্ধারকৃত ভিজিডির চাল

স্থানীয়রা জানান, বাবু দীর্ঘদিন যাবত ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলামের যোগসাজসে সরকারি চাল ক্রয়-বিক্রয় এর  অবৈধ ব্যবসা করে আসছে। তারই ধারাবাহিকতায় বাবু ইউনিয়ন পরিষদে চাল বিতরণের সময় উপকার ভোগীদের কাছ থেকে এই ভিজিডির চাল ক্রয় করে খোলা বাজারে বিক্রয় করার প্রস্তুতি নিচ্ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, আমরা সংবাদ পেয়ে চালগুলো উদ্ধার করে জব্দ করেছি। এর সঙ্গে জড়িতদের বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।