না.গঞ্জ সিটি নির্বাচন ‘শামীম ওসমান’ নৌকার বিপক্ষে গিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই অবস্থান নিয়েছেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

রনি আহমেদ নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি:- নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে নৌকার বিপক্ষে গিয়ে শামীম ওসমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই অবস্থান নিয়েছেন বলে মন্তব্য করেছেন নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

নারায়গঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের বাকি আর মাত্র ৬ দিন। নির্বাচনকে ঘিরে ব্যস্ত সময় অতিবাহিত করছেন প্রার্থীরা। রবিবার সকালে বিপুল সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে নির্বাচনি প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। পাড়া-মহল্লায় উপস্থিত হয়ে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নৌকায় ভোট চান আইভী।

নগরীর বন্দর এলাকায় নির্বাচনি প্রচারণার সময় নিজ দলের সংসদ সদস্য শামীম ওসমানের সমালোচনা করে সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘শামীম ওসমান নৌকার বিপক্ষে গিয়ে প্রধানমন্ত্রীর বিপক্ষেই অবস্থা নিয়েছেন।’আইভী বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের জন্য দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক বরাদ্দ করেছেন। শেখ হাসিনা নির্বাচনের সব ধরনের খোঁজ খবর রাখছেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় টিম এখানে কাজ করছেন।

সেখানে স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতা না করা কী দলের বিপক্ষে যাচ্ছে না?বলেন, শামীম ওসমান, সেলিম ওসমান এবং রাজাকার পুত্র কাজল তার বিরুদ্ধে নির্বাচন কাজ করছেন। কিন্তু, এতে সমস্যা নেই, আমি তাদের বিরুদ্ধেই দৌঁড়াচ্ছি।

জনগণ তার পাশে আছেন বলেও জানান আইভী।গত ৩০ বছর ধরে শামীম ওসমানের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের কথা সারা দেশের মানুষ জানে বলেও মন্তব্য করেন সেলিনা হায়াৎ আইভী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল, এখানে জনপ্রিয় মানুষের যেমন স্থান আছে তেমনি বিতর্কিত মানুষরাও আছে বলেও জানান নৌকার প্রার্থী।

দল এ ব্যাপারে ব্যবস্থা নেবে বলে আশা করেন আইভী। এ সময় নৌকার মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বি প্রার্থী তৈমুর আলম খন্দকারের করা অভিযোগ অস্বীকার করে বলেন, তৈমুর নিজেই নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করছেন। তৈমুর আলমকে চাচা সম্বোধন করে বলে আইভী বলেন, চাচা যতই শক্তিশালী হয়ে আসুক না কেন জনতার স্রোতে তিনি ভেসে যাবেন।এদিকে, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি নেতা তৈমুর আলম খন্দকারের অভিযোগ- তার প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বহিরাগতদের দিয়ে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন।

বলেন, জনগণের দাবির জন্যই তিনি নির্বাচনে অংশ নিয়েছেন। নিজেকে জনগণের প্রার্থী হিসেবে আখ্যায়িত করে তৈমুর বলেন, দলমত নির্বিশেষে সবাই তাকে মেয়র হিসেবে চায়।বিএনপি থেকে সদ্য পদ হারানো তৈমুর আলম খন্দকার বলেন, জনগণের মনে ১৮ বছর ধরে ক্ষোভ জমে আছে, সেই ক্ষোভের বহিঃপ্রকাশ হিসেবে নারায়ণগঞ্জের জনগণ তার পক্ষে অবস্থান নিয়েছেন। তৈমুর আলম খন্দকার জানান, তিনি শামীম ওসমান নয় সবার প্রার্থী।

তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে দুই হেভিওয়েট প্রার্থীই তাদের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তফসিল অনুযায়ী ১৬ই জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নগরীতে মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এবার নারায়ণগঞ্জের সিটি নির্বাচনে ইভিএম ভোটগ্রহণ হবে।