নিক্সন চৌধুরীর ফরিদপুর-৪ প্রার্থিতা বাতিলের আবেদন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভাঙ্গা (ফরিদপুর) :-ভোটারদের খিচুড়ি খাওয়ার জন্য টাকা দেয়ার অভিযোগে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করা হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুর রহমান স্বাক্ষরিত একটি প্যাডে রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের কাছে এ আবেদন করা হয়।

আবেদনে বলা হয়েছে, গত ২৮ ডিসেম্বর দুপুরে ভাঙ্গা থানার উত্তর পাশে কে.এম কলেজের কাছে সেতুসংলগ্ন অটোস্ট্যান্ডে একটি নির্বাচনী সভায় প্রকাশ্যে ভোটারদের মাঝে টাকা বিতরণ করেছেন নিক্সন চৌধুরী। নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে তার প্রার্থিতা বাতিল করার জন্য জোর দাবি জানানো হয়।

এ বিষয়ে নিক্সন চৌধুরী বলেন, আমার নামে মিথ্যা প্রচার করা হচ্ছে। তারা খিচুড়ি খাওয়ার জন্য আমার কাছে কিছু টাকা চেয়েছিলো, আমি বকশিস হিসেবে দিয়েছি। অনেক গরিব-দুঃখী মানুষকে সহযোগিতা করে থাকি। এটা নির্বাচনী বিষয় না বলেও জানান তিনি।

নৌকার প্রার্থী কাজী জাফর উল্যাহ বলেন, নিক্সন চৌধুরীর এ ভিডিও আমিও দেখেছি। আশা করি কর্তৃপক্ষ এ ব্যাপারে ব্যবস্থা নেবে।

এ বিষয়ে ফরিদপুরের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামরুল আহসান বলেন, আবেদনটি নির্বাচনী অনুসন্ধান কমিটিতে পাঠানো হয়েছে। কমিটির প্রতিবেদনে অভিযোগের সত্যতা পেলে বিষয়টি প্রধান নির্বাচন কমিশনারের কাছে পাঠানো হবে।

জানা যায়, গত ২৮ ডিসেম্বর ভাঙ্গা বাজারের পাশে চৌবাচ্চায় নিক্সন চৌধুরীর পথসভা শেষে তার এক কর্মীর হাতে কিছু টাকা বের করে দেন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, বক্তব্যের শেষের দিকে নিক্সন চৌধুরী বলছেন, আগামী শনিবার আলগীতে আপনারা একটা বড় শোডাউন করবেন। আপনাদের খিচুড়ি খাওয়ার ব্যবস্থা আমি করে দিচ্ছি। এ কথা বলার পর নিক্সন চৌধুরী তার পাশে দাঁড়ানো ব্যক্তির হাতে কিছু নগদ টাকা বের করে দেন।