পদ্মা পাড়ি দিলো ট্রেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মেহেদী হাসান ঢাকা:-প্রথমবারের মতো পদ্মা সেতুর ওপর দিয়ে চললো ট্রেন। ভাঙ্গা রেলওয়ে জংশন থেকে পরীক্ষামূলকভাবে যাত্রা শুরু করা ‘বিশেষ ট্রায়াল ট্রেন’ মঙ্গলবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে পদ্মা সেতুতে উঠে। এতে দেশের যোগাযোগ অবকাঠামো খাতে যুক্ত হলো নতুন মাইলফলক।

এর আগে, ১টা ২১ মিনিটে পরীক্ষামূলক ট্রেনটি ভাঙ্গা স্টেশন থেকে মাওয়ার উদ্দেশে ছেড়ে আসে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ভাঙ্গা হয়ে মাওয়া পর্যন্ত টেস্ট রান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, পানিসম্পদ প্রতিমন্ত্রী এনামুল হক শামীম, সংসদ সদস্য আব্দুস সোবহান গোলাপ মজিবুর রহমান চৌধুরী নিক্সনসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে রেলমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, আজকে আমাদের এই প্রকল্পের প্রাথমিক সফলতা ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে মাওয়া পর্যন্ত ট্রায়াল রান করছি। আশা করছি, আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে। আগামী বছর নির্ধারিত সময়ের (২০২৪ জুন) মধ্যে ঢাকা থেকে যশোর পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনসহ পরীক্ষামূলক এ যাত্রায় যাত্রী হিসেবে ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নুরে আলম চৌধুরী লিটন, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, ইকবাল হোসেন অপু, নাহিম রাজ্জাক, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন প্রমুখ।