পাবনায় ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরির অভিযোগে সহকারীসহ চালক আটক

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পাবনা প্রতিনিধি:-পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের লোকোমেটিভ ইঞ্জিন থেকে তেল চুরির অভিযোগে ট্রেনের চালক ও এক সহকারী চালককে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাদের কাছ থেকে জব্দ করা হয় ৫০ লিটার তেল। আটককৃতদের সাময়িক বরখাস্ত করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২০ মে) রাত সাড়ে ১২টার দিকে খুলনা-ঈশ্বরদী রেলরুটের ঈশ্বরদী পাতিবিল তিনকোণা পুকুর এলাকায় এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো, চালক ঈশ্বরদী পৌর এলাকার উমিরপুর গ্রামের মৃত আকতার আলীর ছেলে আমিনুল ইসলাম (৩৫) ও সহকারী চালক ছামিউল আলমের ছেলে আলিফ মিয়া (১৮)।

পুলিশ জানায়, শনিবার রাতে চুয়াডাঙ্গার দর্শনা থেকে ঈশ্বরদী অভিমুখে লোকোমোটিভ ইঞ্জিনটি আসছিল। রেলওয়ে ইঞ্জিনটি ঈশ্বরদীর তিনকোণা পুকুর এলাকায় পৌঁছালে সেটি থামিয়ে ইঞ্জিনের মধ্য থেকে তেল বের করার সময় ওই দুইজনকে হাতেনাতে আটক করে ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (গোয়েন্দা) সদস্যরা। এসময় তাদের কাছ থেকে চটের বস্তার ভেতর থাকা ৫০ লিটার তেল জব্দ করা হয়।

পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল জানান, এ ঘটনায় ইঞ্জিনের চালক তারেক আজাদ ও সহকারী চালক শাহীন রেজা আরিফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাকশী বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ফুয়েল) গোলাম মুস্তফাকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

তেল চুরির ঘটনায় ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানায় মামলা দায়ের হয়েছে। রোববার (২১ মে) দুপুরে আদালতের মাধ্যমে তাদের পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, আটককৃতদের সাময়িক বরখাস্তের আদেশ কার্যকর করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।