প্রতারণার মামলায় নোবেলকে গ্রেপ্তার: ডিবিপ্রধান

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মানিক মিয়া ঢাকা:- প্রতারণার মামলায় গায়ক মাইনুল আহসান নোবেলকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ডিবিপ্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার দুপুরে ঢাকা মহানগর ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এদিন সকালে নোবেলকে গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

ডিবিপ্রধান বলেন, নোবেল বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে গান গাইতে গিয়ে মাতাল অবস্থায় স্টেজ ভেঙে ফেলা। তারপর তার স্ত্রী, তিনি এখন আমাদের কাছে আসছেন। তাকেও প্রচণ্ড পরিমাণ মারপিট করে বাসা থেকে বের করে দিয়েছে নোবেল। তার স্ত্রী আমাদের কাছে অজস্র অভিযোগ করেছেন। এছাড়া বিভিন্ন জায়গা থেকে টাকা নিয়ে প্রোগ্রাম না করার অভিযোগ এসেছে। এসব অভিযোগে আমারা তাকে নিয়ে এসেছি। 

হারুন অর রশীদ বলেন, যেহেতু তার বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে তাকে আমরা আদালতে পাঠাবো।

তিনি বলেন, আমরা নোবেলকে কয়েকবার বোঝানের চেষ্টা করেছি। তার স্ত্রী আমাদের কাছে তিন-চারদিন এসেছেন, মৌখিক অভিযোগ করেছেন। তিনি তার স্ত্রীকে মারধর করেন। পুলিশের সামনেও তার স্ত্রীকে মারধর করেছেন। 

তিনি আরও বলেন, নোবেলের সঙ্গে কথা বলে জেনেছি- তার প্রতিদিন মদ্যপান করতে হয়। দিনে তিন-চারটা ঘুমের ওষুধ খেয়ে ঘুমাতে হয়। নোবেল অন্য শিল্পীদের কাছ থেকে এসব শিখেছে বলে আমাদের জানিয়েছেন। তারা তাকে মদ, গাঁজা, ইয়াবা, ঘুমের ওষুধ দেয়। এসব খেয়ে  নোবেল সারাদিন শুয়ে থাকে। এজন্য তিনি প্রোগ্রাম করতে পারে না। প্রোগ্রামের তারিখ দিলেও যেতে পারেন না।

ডিবির এ কর্মকর্তা বলেন, শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে না গিয়ে ১ লাখ ৭২ হাজার টাকা অগ্রিম নিয়ে প্রতারণার অভিযোগে শুক্রবার মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

অনুষ্ঠানে অংশ না নিয়ে টাকা আত্মসাতের ঘটনায় গত ১৬ মে শরীয়তপুরের বাসিন্দা সাফায়েত ইসলাম বাদী হয়ে মতিঝিল থানায় নোবেলের বিরুদ্ধে মামলা করেন। এজাহারে বলা হয়েছে–গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় একটি উচ্চ বিদ্যালয়ে সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলীন আয়োজন করা হয়। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য নোবেলের সঙ্গে ১ লাখ ৭৫ হাজার টাকায় চুক্তি হয়। অগ্রিম ১ লাখ ৭২ হাজার টাকা নিয়ে নেন তিনি। তবে অনুষ্ঠানে অংশ নেননি। ওই টাকা আত্মসাৎ করেছেন তিনি।