প্রধানমন্ত্রী বা স্বাস্থ্যমন্ত্রী সবার আগে জনসম্মুখে টিকা গ্রহণ করলে মানুষের মধ্যে টিকা নিয়ে কোন ভুল ধারণা থাকতো না:বদরুদ্দোজা চৌধুরী

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মানিক কুমার স্টাফ রিপোর্টার:- করোনার টিকা নিয়ে দিধাগ্রস্ত মানুষের সংখ্যা খুবই কম উল্লেখ করে তা গ্রহণ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

টেলিফোনে বাংলাদেশ টুডে কে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি।

তবে বিশ্বের অন্যান্য দেশের মতো যদি প্রধানমন্ত্রী বা স্বাস্থ্যমন্ত্রী সবার আগে জনসম্মুখে টিকা গ্রহণ করতেন তাহলে মানুষের মধ্যে টিকা নিয়ে কোন ভুল ধারণা থাকতো না বলে মনে করেন এই চিকিৎসক।

ভারতের দেয়া উপহার করোনা ভ্যাকসিন দেশে পৌঁছার পর এর মান ও শরীরে প্রয়োগের বিষয়ে নানা অভিমত দেখা যায়। নতুন ভ্যাকসিন হওয়ায় কার্যকারিতা নিয়েও প্রশ্ন তোলেন কেউ কেউ। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন এই টিকা দান কর্মসূচি। প্রথম ধাপে ফ্রন্টলাইনারদের টিকা দেয়া হচ্ছে।

সরকারের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বিশিষ্ট চিকিৎসক ও সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। তিনি মনে করেন সঠিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন, মানুষের মধ্যে করোনার ভ্যাকসিনের মান নিয়ে যে ধোঁয়াশা তৈরি হয়েছে তা খুব সহজে কেটে যেতো যদি প্রধানমন্ত্রী বা স্বাস্থ্যমন্ত্রী সবার আগে জনসম্মুখে এই ভ্যাকসিন গ্রহণ করতেন।

ভারতের সেরাম ইন্সটিটিউটের করোনা ভ্যাকসিন অক্সফোর্ডের আবিষ্কার। এনিয়ে কোন সন্দেহের অবকাশ নেই বলেও মনে করেন একিউএম বদরুদ্দোজা চৌধুরী।