বগুড়ায় ট্রেনে কেটে দুই নারীর মৃত্যু

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বগুড়া জেলা প্রতিনিধি:- বগুড়ার সোনাতলা রেলস্টেশনের পাশে ও দুপচাঁচিয়ার তালোড়া রেলস্টেশনে ট্রেনে কেটে দুই নারীর মৃত্যু হয়েছে। তবে প্রত্যক্ষদর্শীরা সোনাতলার ঘটনাকে আত্মহত্যা বলছেন।রোববার সকালের এ ঘটনায় আইনি প্রক্রিয়া শেষে লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সান্তাহার রেলওয়ে থানায় পৃথক অপমৃত্যু মামলা হয়েছে।

নিহতরা হলেন- বগুড়ার সোনাতলা উপজেলার হারিয়াকান্দি গ্রামের আহমেদ সরকারের মেয়ে স্বামী পরিত্যক্তা তানজিলা আকতার (৩০) ও আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম উত্তরপাড়ার আমজাদ হোসেনের স্ত্রী কোহিনুর বেগম (৫২)। কোহিনুর দুপচাঁচিয়ার তালোড়া বাজার সিনেমা হল রোডে ভাড়া বাসায় পরিবারের সঙ্গে বসবাস করতেন।

স্থানীয়রা জানান, তানজিলা আকতার রোববার সকালে সোনাতলা রেলস্টেশন এলাকায় ঘোরাফেরা করছিলেন। সকাল ৯টার দিকে সান্তাহার ছেড়ে আসা লালমনিরহাটগামী পদ্মরাগ এক্সপ্রেস আন্ত:নগর ট্রেন ওই এলাকা অতিক্রম করছিল। তানজিলা স্টেশনের কাছে স্টেডিয়াম মাঠ এলাকায় ট্রেনে কেটে মারা যান।স্থানীয়রা দাবি করেন, স্বামী পরিত্যক্তা ওই নারী ট্রেন দেখে লাইনের ওপর মাথা রেখে শুয়ে পড়েন। তখন ট্রেনে কেটে তার মর্মান্তিক মৃত্যু হয়।তবে বগুড়া রেলওয়ে স্টেশন ফাঁড়ির ইনচার্জ এসআই আমিনুল ইসলাম জানান, স্বামী পরিত্যক্তা তানজিলা গত পাঁচ বছর ধরে মানসিক ভারসাম্যহীন। বাবার বাড়িতে তাকে আটকে রেখে চিকিৎসা করানো হচ্ছিল। সুযোগ পেলেই তিনি বাহিরে এসে ঘোরাফেরা করতেন। রোববার সকালে ছাড়া পেয়ে সোনাতলা স্টেশন এলাকায় আসেন। রেললাইন পার হওয়ার সময় ট্রেনে কেটে মারা গেছেন। কোনো অভিযোগ না থাকায় দুপুরে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে সান্তাহার জিআরপি থানায় অপমৃত্যু মামলা হয়েছে।দুপচাঁচিয়ার তালোড়া রেলওয়ে স্টেশনমাস্টার মারুফা শারমিন ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকালে সান্তাহার ছেড়ে আসা লালমনিরহাটগামী ২১ আপ কমিউটার ট্রেন তালোড়া স্টেশনে যাত্রা বিরতি করে। ৭টার দিকে ট্রেন গন্তব্যের দিকে রওনা হয়। এ সময় কোহিনুর বেগম চলন্ত ট্রেনে উঠার চেষ্টা করলে পা পিছলে ট্রেনের নিচে পড়ে যান।

এতে দুই পা কেটে তিনি মারাত্মক আহত হন। খবর পেয়ে পরিবারের সদস্যরা ও স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রশাসনের অনুমতিতে স্বজনরা লাশ বাড়িতে নিয়ে গেছেন। এ ব্যাপারে সান্তাহার জিআরপি থানায় অপমৃত্যু মামলা হয়েছে।