বগুড়ায় ফ‍্যাক্টরীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল জব্দ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বগুড়া জেলা প্রতিনিধি// বগুড়ায় বিড়ি ফ‍্যাক্টরী থেকে নকল ব্যান্ডরোল জব্দবগুড়া শহরের একটি ফ‍্যাক্টরীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল জব্দ করেছে র‍্যাব-১২। এ সময় সরিফ বিড়ি ফ‍্যাক্টরীর দু’জন ম্যানেজারকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, আব্দুল ওহাব ও খলিলুর রহমান।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) শহরের বড়গোলা টিনপট্টি এলাকায় বিকেল সাড়ে পাঁচটা থেকে শুরু হওয়া অভিযান চলে রাত ১০টা পর্যন্ত।অভিযান শেষে রাত সাড়ে ১০টার দিকে র‍্যাব-১২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি রাজস্ব ফাঁকি দিয়ে এই বিড়ি ফ‍্যাক্টরীতে অনেকগুলো নকল ব্যান্ডরোল মজুদ ও ব্যবহার করা হচ্ছে।

এর ভিত্তিতে আমরা ফ‍্যাক্টরী এলাকায় বিকেল সাড়ে পাঁচটার দিকে আসি। কিন্তু র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কর্তৃপক্ষ আধা ঘণ্টা ফ‍্যাক্টরীর মধ্যে ঢুকতে দেয়নি। পরে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল জব্দ করা হয়েছে।

র‍্যাব জানিয়েছে, এ সময় প্রতিষ্ঠানের দুজন ম্যানেজারকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। কিন্তু এর সাথে জড়িত মূল হোতাকে আটক করা যায়নি। অভিনব এক প্রতারণার নাম। এর কারণে প্রতিবছর সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে। নকল ও জাল ব্যান্ডরোল ব্যবহার করে বাজারে বেশি দামে নকল পণ্য বিক্রি বেড়েছে দেশে।