বঙ্গবন্ধুর ভার্স্কযের করার উদ্দেশ্য ধর্মকে পুঁজি করে ব্যবসা চলবেনা: আ ফ ম বাহাউদ্দিন নাসিম

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কাকলি সুলতানা ঢাকা জেলা প্রতিনিধি:- বঙ্গবন্ধুর ভার্স্কযের অবমাননা বা বিতর্ক করার উদ্দেশ্য ধর্মকে পুঁজি করে ব্যবসা করা। “ডেইলি বাংলাদেশ টুডে” সাথে আলাপে এসব ধর্ম ব্যবসায়ীদের প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ নেতারা।রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর একটি ভাষ্কর্য নির্মাণের সিদ্ধান্ত নেয় সরকার।

কিন্তু বেশ কিছুদিন ধরে এর বিরুদ্ধে ধর্মভিত্তিক কয়েকটি দল ভাষ্কর্যকে মূর্তি আখ্যা দিয়ে এর বিরোধিতা করে।শুরুতে নিরব থাকলেও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো সম্প্রতি সরব হয়।

সর্বশেষ রাস্তায় নামে তারা। রবিবার বিক্ষোভ কর্মসুচি পালন করে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন।আওয়ামী লীগ নেতারা বলছেন, একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী মনগড়া ব্যাখা দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকেই চ্যালেঞ্জ করছে। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান জানান,

যে সমস্ত ইসলামিক রাজনৈতিক দলগুলো আছে, তাদের রাজনীতি চর্চার ক্ষেত্র আওয়ামী লীগ কখনও বাধা হয়ে দাঁড়ায়নি। আওয়ামী লীগের সাথে তাদের রাজনৈতিক সমঝোতা বা রাজনৈতিক ভাবনার দিক থেকে এক করে দেখবার কোন সুযোগ নাই। এরা বিভিন্ন সময় ধর্মীয় উগ্রবাদ হাতিয়ার করে বিভিন্ন সময়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

যারা মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হানবে তাদের কঠোরভাবে প্রতিহত করা হবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। তিনি আরো বলেন,

আইন ভেঙ্গে যদি তারা জাতির পিতার প্রতি অসন্মান প্রদর্শন করে, তাদেরকে আইনের আওতায় এনে বাংলার লাখো কোটি মানুষকে সাথে নিয়ে আমরা তাদেরকে প্রতিহত করবো। ধর্ম ব্যবসায়ীদের কোন ব্যবসা করতে দেয়া হবে না।

এ বিষয়ে দলীয় নেতাকর্মীদের সতর্ক অবস্থানের নির্দেশ দেয়া হয়েছে।