বাংলাদেশিকে হত্যা, লাশ নিয়ে গেছে ভারতীয় বিএসএফ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মোঃ আব্দুল ওদুদ:- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্তে বিএসএফের গুলিতে বাদশা নামের এক বাংলাদেশী নিহত হয়েছে বহরমপুর ৫৯ বিজিবি র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার গভীর রাতে তেলকুপি সীমান্ত মেইন পিলার ১৮০/৩ এস ১০০ গজ দূরে এই ঘটনা ঘটে । নিহত কিশোর শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের রফিকুল ইসলামের ছেলে বাদশা (২২)

তেলকুপি বিওপি ৫৯ বর্ডার গার্ড বাংলাদেশ

শাহবাজপুর ইউনিয়ন চেয়ারম্যান তোফাজ্জল হক জানান, রাত সাড়ে ১১ টার দিকে বাদশা তেলকুপি সীমান্ত এলাকায় ১৮০/৩ এসব পিলার ১০০গজ দূর দিয়ে ভারতের গোপালনগর ক্যাম্পের দিকে প্রবেশ করে। এ সময় গোপালনগর ২৪ বিএসএফের সদস্যরা তাকে গুলি করে, এতে ঘটনাস্থলে মারা যায় বাদশা। পরে নিহতের লাশ ভারতের ভেতর নিয়ে যায় বিএসএফ , তবে বাদশা কেন ভারতে প্রবেশ করেছে এখন পর্যন্ত জানা যায়নি। এদিকে রহনপুর ৫৯ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে বিএসএফের পক্ষ থেকে দুই রাউন্ড গুলি করলে একজন ঘটনাস্থলে মারা যায় । তার লাশটি ভারতের ভেতর নিয়ে যায়।এদিকে বিএসএফের সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে বলে জানান তিনি।

বি এস এফ (ভারতীয় বাহিনী)

এখন পর্যন্ত লাশ পাইনি তার আত্মীয়-স্বজন আত্মীয়-স্বজন বলছে লাশ নিয়ে কী হবে মানুষ তো আর ফিরবেনা । অন্যায় হলে আর কোন শাস্তি নাই মেরে ফেলতে হবে ! এটা অমানবিক বর্বরতা ।

বিবিসির রিপোর্টে দাবি করা হয় ২০১৫ সাল থেকে ২০১৯ পর্যন্ত সীমান্তে ১৫৮ জন বাংলাদেশী নিহত হয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে সংখ্যা বেড়েই চলেছে বলে এক পরিসংখ্যানে বলে বিবিসি।