বাংলাদেশ-পাকিস্তান টি২০ সিরিজ বাংলাদেশ হোয়াইটওয়াশ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সিজানুর খেলাধুলা প্রতিবেদক// তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৫ উইকেটে জিতে বাংলাদেশকে ধবলধোলাই করল পাকিস্তান।

এতে সিরিজের সব ম্যাচেই হেরেছে টাইগাররা।১২৫ রানের টার্গেট ব্যাট করতে নেমে ৩২ রানের মাথায় বিপ্লবের শিকার হয়ে ফিরে যান বাবর আজম। এরপর হায়দার আলীকে সাথে নিয়ে রিজওয়ান এগিয়ে নেন পাকিস্তানকে। এরপর ম্যাচ গড়ায় শেষ ওভারে। পাকিস্তানকে জিততে হলে করতে হতো ৬ বলে ৮ রান।

কিন্তু প্রথম বলে কোন রান না দেওয়া মাহমুদুল্লাহ পরের দুই বলে তুলে নেন দুই উইকেট। ম্যাচের সমীকরণ দাঁড়ায় ৩ বলে ৮ রান। ৪র্থ বলে ওভার বাউন্ডারি হলে পাকিস্তানের দরকার পড়ে ২ বলে দুই রান। এরপর শেষ বলে চার মেরে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।এর আগে, পাকিস্তানকে ১২৫ রানের টার্গেট দেয় বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বরাবরের মতোই ওপেনিংয়ের ব্যর্থতা। দলীয় ৭ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে ফেরেন নাজমুল হোসেন শান্ত। ব্যাটিং ওর্ডারে উপরে উঠে আসা শামীম পাটোয়ারীকে সাথে নিয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন শান্ত। কিন্তু ৮ম ওভারের মাথায় ২৩ বলে ২২ রান করে ফিরে যান শামীমও।

এরপর ১৪.২ ওভারে আফিফ যখন ফিরে যান তখন দলের রান তিন উইকেটে ৮০। এরপর আর কেউ দাঁড়াতে পারেনি পাকিস্তানি বোলিংয়ের সামনে। মাত্র ১২৪ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।পাকিস্তানের হয়ে উসমান কাদির এবং মোহাম্মাদ নেওয়াজ নেন দুইটি উইকেট। ধানী এবং হ্যারিস রউফ নেন একটি করে উইকেট। এর আগে, প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করা পাকিস্তান।বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শহীদুল ইসলাম, নাসুম আহমেদ, শামীম হোসেন ও তাসকিন আহমেদ।পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), সরফরাজ আহমেদ, উসমান কাদির, হায়দার আলি, হ্যারিস রউফ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনেওয়াজ ধানি, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ ও উসমান কাদির।