বিএনপি নেতা রিজভী কারাগারে ফের অসুস্থ: স্ত্রী আরজুমান আরা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আদালত থেকে কারাগারে নেওয়ার পথে ফের অসুস্থ হয়েছেন কারাবন্দি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। 

বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার সিএমএম আদালত থেকে তাকে প্রিজনভ্যানে করে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেওয়ার পথেই অসুস্থ হন বলে জানান রিজভীর সহধর্মিণী আরজুমান আরা বেগম। এমতাবস্থায় ঈদের আগে শুধু নয়, যত দ্রুত সম্ভব রিজভীকে মুক্তি দিয়ে উন্নত হাসপাতালে চিকিৎসার দাবি জানান তিনি।

রিজভীর স্ত্রী বলেন, বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে রুহুল কবির রিজভীকে প্রিজনভ্যানে করে কেরাণীগঞ্জের কারাগার থেকে পুরান ঢাকার সিএমএম কোর্টে নিয়ে আসা হয়। এরপর দুপুর পৌনে ১২ টার দিকে একইভাবে তাকে কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। মূলত দুপুর বারোটায় তো প্রচন্ড রোদ। এমনতিইে রিজভী একজন বয়স্ক ও অসুস্থ ব্যক্তি তার ওপর প্রচন্ড রোদের সময় প্রিজনভ্যানে করে তাকে কারাগার থেকে আদালতে নিয়ে আসা এবং নিয়ে যাওয়ার কারণে আরও বেশি অসুস্থ হয়ে যায়। শুনেছি পেটে প্রচণ্ড ব্যথা অনুভব করেন রিজভী। এমনতিইে তাকে আদালতে খুবই কাহিল দেখাচ্ছিল বলে জানান তিনি।আরজুমান আরা বেগম বলেন, রিজভীর অসুস্থতার খবর শোনার পর কারাগারে চিকিৎসককে কয়েকবার ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

রিজভীর অসুস্থতার বিষয়ে জানতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভার কুমার ঘোষকে একাধিকবার ফোন করা হলেও রিসিভ করেননি।এর আগেও কারাগারে ও আদালতে রিজভীর সঙ্গে দেখা করতে বাঁধার সম্মুখীন হয়েছেন বলে অভিযোগ করেন আরজুমান আরা বেগম। 

আশির দশকে আন্দোলনের সময় রুহুল কবির রিজভী পেটে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছিলেন। তখন দেশে ও পরে বিদেশে তার পেটে অস্ত্রোপচার হয়। এরপর মাঝেমধ্যে তার পেটে সমস্যা হতো। সেই থেকে প্রায় ৩০ বছর ধরে রিজভী হাতের স্পর্শে খাবার খান না। খোলা পানি খেতে পারেন না। চিকিৎসকের পরামর্শে বোতলজাত পানি পান করতে হয় ছাত্রদলের সাবেক সভাপতি রিজভীকে। অনতিবিলম্বে রুহুল কবির রিজভীকে নিঃশর্ত মুক্তি দিয়ে উন্নত ও সুচিকিৎসার দাবি জানান তার স্ত্রী আরজুমান আরা।

উল্লেখ্য, ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওইদিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। সেদিন রুহুল কবির রিজভীকেও আটক করে কারাগারে নেওয়া হয়। এরপর তাকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।