বিজয় দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত!বিএনপির দলীয় কার্যালয়ে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:- মহান বিজয় দিবস উপলক্ষে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও দলীয় পতাকা পূর্ণাঙ্গভাবে উত্তোলন করা হয়েছে। বিষয়টি নিয়ে উপজেলার বিভিন্ন মহলে সমালোচনার ঝড় বইছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোরে উপজেলার জামতৈল রেলস্টেশন এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে উপজেলার বীর মুক্তিযোদ্ধোরা। 

জানা যায়, শুক্রবার সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি পোষ্ট করেন অনেকে। তারা বলছেন, স্বাধীনতার এতো বছর পরও দেশের একটি এতো বড় বৃহৎ দলের এ ধরনের কাজ রাষ্ট্রকে প্রশ্নবিদ্ধ করে। এর যথাপোযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবিও জানান তারা।

নিয়মানুযায়ী বিজয় দিবসে জাতীয় পতাকা পূর্ণাঙ্গ উত্তোলন করার নিয়ম।বিএনপির কার্যালয়ে এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার গাজী আমিনুল ইসলাম বলেন, এটি বাংলাদেশকে অবমাননা করা হয়েছে। দলের থেকে দেশ বড়।

আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি এটা দেখার জন্য নয়। এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

উপজেলা বিএনপির সভাপতি বদিউজ্জামান ফেরদৌস বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা বিএনপির সিনিয়র নেতা-কর্মীরা যখন উপজেলা স্মৃতিসৌধে শ্রদ্ধা জ্ঞাপন করতে যায় তখন আমাদের দলের জুনিয়র কয়েকজন কর্মী দলীয় পতাকা পূর্ণাঙ্গ ও জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করে।

বিষয়টি জানার পর নেতা-কর্মীদের নির্দেশ দিলে তারা জাতীয় পতাকা পূর্ণাঙ্গভাবে উত্তোলন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা জানান, বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার বিষয়টি আমি ইতিমধ্যে অবগত হয়েছি। ৪ সদস্য বিশিষ্ট জাতীয় পতাকা যথাযথ মর্যাদায় উত্তোলন পর্যবেক্ষণ কমিটি রয়েছে। তারা ঘটনাস্থল পরিদর্শন করে আমাকে বিস্তারিত জানালে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজয় দিবসে বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে অবমাননা করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন থেকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা এতে অংশ নেয়। 

প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের রেলওয়ে স্টেশনে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সহসভাপতি চাঁদ আলী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ।এ সময় মহান বিজয় দিবসে জাতীয় পতাকার অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রদোহী মামলার করার আহ্বান জানান বক্তারা।