বিভাজনের মাধ্যমে সরকার প্রতিমুহুর্তে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে:ফখরুল

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মেহেদী হাসান বিশেষ প্রতিনিধি// বিভাজনের মাধ্যমে সরকার প্রতিমুহুর্তে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এমন অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার বাংলাদেশ লেবার পার্টির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এসব বলেন মির্জা ফখরুল।

এসময় পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সমস্যা সৃষ্টি করে মানুষের দৃষ্টি ভিন্ন খাতে নিচ্ছে সরকার বলেও মন্তব্য করেন তিনি।মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য ৫০ বছর পর গণতন্ত্রের মোড়ক লাগিয়ে একদলীয় ব্যবস্থায় নিয়ে আসা হয়েছে।

স্বাধীনতার ৫০ বছরেও শান্তিপুর্ণ ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থা না করতে পারা জাতিগত ব্যর্থতা বলেও মনে করেন তিনি।সরকারের মদদ ছাড়া কখনও সাম্প্রদায়িক সমস্যা তৈরি হয় না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সমাজে কোন মানুষকে নিরাপত্তা দিতে পারছে না ক্ষমতাসীনরা। একইসঙ্গে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

জনগণের ঐক্য ছাড়া ফ্যাসিস্ট শাসককে সড়ানো যায় না। বিপ্লব নয় গণতান্ত্রিক ব্যবস্থাতেই জনগনের মালিকানা প্রতিষ্ঠা করতে চায় বিএনপি।জনগণের ভোটের মাধ্যমে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়ন করতে পারবেনা ক্ষমতাসীনরা, কারণ জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

রাজনৈতিক দলগুলোর সঠিক সিদ্ধান্ত নিয়ে জনগণকে সাথে নিয়ে ফ্যাসিস্ট সরকারকে বিদায় করতে হবে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।