বীরেন শিকদার ও সাকিবের মনোনয়নে মাগুরায় উৎসবের ঢেউ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন:- দ্বাদশ জাতীয় নির্বাচনে পঞ্চমবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য এবং সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। প্রথমবার মনোনয়ন পেলেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল রোববার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মুখে এই ঘোষণা শুনেই উৎসবের ঢল নামে মাগুরায়। আনন্দ-উল্লাসে ফেটে পড়েন কর্মী-সমর্থক ও শুভান্যুধ্যায়ীরা। রাত অবধি প্রার্থীদের বাড়ির আঙিনায় দাঁড়িয়ে স্লোগান দেন তারা।

বিকেলে আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণার পর বীরেন শিকদারের নির্বাচনী আসন মহম্মদপুর-শালিখায় আনন্দ মিছিল করেন দলটির নেতাকর্মীরা। দলের ত্যাগী ও পরীক্ষিত এই নেতাকে আবারও মনোনয়ন দেওয়ায় দলের সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান আওয়ামী লীগের স্থানীয় নেতারা। মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান বলেন, বীরেন শিকদারকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রধানমন্ত্রীর আস্থার জবাবে আমরা মাগুরা-২ আসনে বিজয় উপহার দেব।

মাগুরা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাজিদুর রহমান সংগ্রাম বলেন, আমরা যারা মাগুরা-২ আসনের ভোটার তারা বীরেন শিকদারের মনোনয়নে দারুণ খুশি। বীরেন শিকদার একজন কর্মীবান্ধব নেতা, সদা হাস্যোজ্জ্বল ও পরিশ্রমী মানুষ। তিনি বিগত সময়ে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে ব্যাপক ভূমিকা রাখবেন তিনি।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রানা আমীর ওসমান বলেন, ড. বীরেন শিকদার একজন জনপ্রিয় নেতা। তিনি তার আসনে ব্যাপক উন্নয়ন করেছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে তার। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে বীরেন শিকদারকে এ আসনের ঐক্যবদ্ধ নেতাকর্মীরা সর্বোচ্চ ভোটে বিজয়ী করবেন।

এদিকে মাগুরা-১ আসন থেকে নৌকার মনোনয়ন পাওয়ায় সাকিব আল হাসানের নিজ বাড়ি কেশব মোড় এলাকায় আনন্দ-উল্লাস করেন তার সমর্থকরা। মনোনয়ন নিশ্চিত হলে ‘সাকিব সাকিব’ বলে তার বাড়ির গেটে স্লোগান তোলেন বন্ধুরা। সাকিবের বাবা মাশরুল রেজা বলেন, ‘সাকিব ক্রিকেট খেলে দেশের নাম উজ্জ্বল করেছে। এখন মানুষের সেবা করবে নৌকার একজন জনপ্রতিনিধি হয়ে। সে এখন ঢাকায়। মাগুরা এলে আমরা পরবর্তী বিষয় জানাতে পারব।’

রাশেদুজ্জামান রনি বলেন, সাকিব মনোনয়ন পেয়েছে, আমরা খুশি। শেখ হাসিনা সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলে তাকে ধন্যবাদ জানাই।

রিকশাচালক সালমান মিয়া বলেন, ‘আমি খুব খুশি। সাকিব অলরাউন্ডার, সে খুব ভালো করবে মাগুরায়।