বোনকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রাণ দিতে হলো বড় ভাইকে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ফেনী:- ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুরে ছোট বোনকে উত্যাক্তের প্রতিবাদ করায় রবিউল হক সায়েদ (২১) নামে একজন বখাটেদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। শুক্রবার (৩০ জুন) রাতে শুভপুর বাজারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ১০ জনকে আটক করেছে। আটককৃতদের সবার বাড়ি শুভপুর ইউনিয়নের চম্পকনগর গ্রামে। তদন্তের স্বার্থে আটককৃতদের নাম পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

নিহত সায়েদ শুভপুরের পূর্ব জয়পুর গ্রামের মানিক মিয়ার ছেলে। পেশায় তিনি একজন এস্কেভেটর চালক ছিলেন।

নিহতের স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বিকেলে এলাকার শমসের গাজীর দীঘি এলাকায় ঘুরতে যান সায়েদ তার ছোট বোনকে নিয়ে। সেখানে ১০-১২ জন বখাটে তার বোনকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করে। প্রতিবাদ করলে পরে তারা দলবদ্ধভাবে তার ওপর হামলা করে।

নিহতের বোন বলেন, আমার ভাই সায়েদসহ পরিবারের সদস্যরা মিলে বিকেলে ঘুরতে যাই। সেখানে ছবি তোলার সময় কিছু ছেলে আমাকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করে। পরে ভাই প্রতিবাদ করলে ১০-১২ জন বখাটে তাকে মারতে ঘিরে ধরে। সেখান থেকে বাড়ি ফেরার পথে বিষয়টি নিয়ে সজীব মেম্বার ডেকে এনে বৈঠকে বসে তারা। চম্পকনগর নর্দমা এলাকা এ ঘটনার সূত্রপাত হলেও শুভপুর বাজারে তারা আমার ভাইকে ছুরিকাঘাত করে। আমি তাদের চেহারা চিনব, তবে নাম জানি না।

স্থানীয় বাসিন্দা ওমর ফারুক রিয়াদ বলেন, ঘটনাটি মীমাংসা করার জন্য ইউপি সদস্য সজীব ফোন দিয়ে সায়েদকে ডেকে আনেন। সেখানে ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোতাহের মেম্বারসহ বসার পর কথাবার্তার একপর্যায়ে বখাটেরা সায়েদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়ে।
সেখানে এক বখাটে সায়েদকে জাপটে ধরে বুকে ছুরিকাঘাত করে। এতে রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে সে। স্থানীয় লোকজন তাৎক্ষণিক সায়েদকে উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. শোয়াইব ইমতিয়াজ নিলয় বলেন, হাসপাতালে আনার আগেই অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। তার বুকে একাধিক ছুরিকাঘাত করা হয়েছে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাৎ হোসেন জানান, এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে। তদন্তের স্বার্থে আটককৃতদের নাম পরিচয় জানায়নি পুলিশ। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এই মামলাটি দ্রুত তদন্ত করে আদালতে অভিযোগপত্র দেয়া হবে।