মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে বিজয়ীরা ইতোমধ্যে শপথ নিয়েছেন। বুধবার (১০ জানুয়ারি) তাদের মধ্য থেকে প্রায় অর্ধশত মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপ-মন্ত্রী নিয়ে গঠিত হচ্ছে সরকার।

মন্ত্রিপরিষদ গঠনের জন্য বুধবার বিকেল থেকে শপথের জন্য ডাক শুরু হয়েছে। ইতোমধ্যে সেই ফোন পেয়েছেন অনেকেই।এদের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, আইনমন্ত্রী আনিসুল হক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নতুন মন্ত্রিসভার জন্য ডাক পেয়েছেন বলে জানা গেছে। তবে তারা কোন মন্ত্রণালয়ের জন্য ডাক পেয়েছেন তা এখনো জানা যায়নি।

এ ছাড়াও নতুন মন্ত্রিসভায় শপথ গ্রহণের জন্য যাদের ফোন করা হয়েছে। তারা হলেন-

ডা. দীপু মনি, মহিবুল হাসান চৌধুরী নওফেল, আ.ক.ম মোজাম্মেল হক, ড. হাছান মাহমুদ, ওবায়দুল কাদের, ফরহাদ হোসেন, অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন, মেজর আবদুস সালাম, শাহরিয়ার আলম, আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, জাহাঙ্গীর কবির নানক, নসরুল হামিদ, জোনায়েদ আহমেদ পলক, খালিদ মাহমুদ চৌধুরী, কর্নেল ফারুক খান, মো. জিয়া উদ্দিন, মোহাম্মদ এ আরাফাত, সাজ্জাদুল হাসান, ড. আব্দুর রাজ্জাক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, আব্দুর রহমান, নাজমুল হাসান পাপন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের আস্থাভাজন শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পদে নিয়োগের সিদ্ধান্ত দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। এ সময় শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠনের অনুমতি দেন তিনি।

আগামীকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে শপথ নেবেন নতুন মন্ত্রীরা। রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন। শপথগ্রহণ শেষে নবনিযুক্ত মন্ত্রিপরিষদের সদস্যরা নিজ নিজ শপথবাক্যে স্বাক্ষর করবেন।